বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
একদিনে আরও ৬৪ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল পিরোজপুরে প্রাইভেটকার খালে পড়ে দুই পরিবারের ৮ জন নিহত বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর

একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু, সংক্রমিত ১৯ লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। এসময়ে ১৯ লাখ ৫০৪ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি ভাইরাসটিতে মারা গেছেন ১০ হাজার ৫৫ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে মোট সংক্রমণ বেড়ে ৪১ কোটি ৫৭ লাখ ৭৮ হাজার ১৪৩ জন এবং মোট মৃত্যু বেড়ে ৫৮ লাখ ৫৫ হাজার ৭০৬ জনে দাঁড়িয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

আগের ২৪ ঘণ্টায় ৭ হাজার ৫২১ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছিলেন ১৪ লাখ ৫১ হাজার ৯৩৩ জন।

এদিকে সবশেষ ২৪ ঘণ্টায় জার্মানিতে সর্বোচ্চ ১ লাখ ৭৭ হাজার ৫১৫ জন সংক্রমিত হয়েছেন। এসময়ে মারা গেছেন ২১৪ জন। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমিত ১ কোটি ২৬ লাখ ৯২ হাজার ৪২ জন এবং মোট মারা গেছেন ১ লাখ ২০ হাজার ৯২৪ জন।

দৈনিক সংক্রমণের দিক থেকে জার্মানির পরেই রয়েছে যথাক্রমে রাশিয়া, ফ্রান্স, ব্রাজিল, যুক্তরাষ্ট্র ও তুরস্কের মতো দেশগুলো। এরমধ্যে রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৬৬ হাজার ৬৩১ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি ভাইরাসটিতে মারা গেছেন ৭০৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ৪৪ লাখ ৮০ হাজার ৫৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪১ হাজার ৬৩৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে ১ লাখ ৪২ হাজার ২৫৩ জনের সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ৩৯০ জনের। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমিত ২ কোটি ১৮ লাখ ৭৭ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ৫৭৯ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় ১ লাখ ২৩ হাজার ৮২৭ জনের সংক্রমিত হওয়ার পাশাপাশি ভাইরাসটিতে মারা গেছেন ৯০৯ জন। এ নিয়ে লাতিন আমেরিকার এ দেশটিতে মোট সংক্রমিত ২ কোটি ৭৬ লাখ ৬৪ হাজার ৯৫৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৩৯ হাজার ৮২২ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২ হাজার ২০২ জনের মৃত্যু হয়েছে। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট মারা গেছেন ৯ লাখ ৪৯ হাজার ২৪৮ জন। গত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন সংক্রমিত ৯৪ হাজার ৮১৮ জন নিয়ে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ কোটি ৯৬ লাখ ২৯ হাজার ৬৪ জন।

তুরস্কে গত ২৪ ঘণ্টায় ৯৪ হাজার ৭৩০ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ৩০৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমণ বেড়ে ১ কোটি ৩০ লাখ ৭৯ হাজার ৬৮৩ জনে এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৯১ হাজার ১১৭ জনে।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৯০২ জন সংক্রমিত ও মারা গেছেন ৫১৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন ৪ কোটি ২৭ লাখ ২১ হাজার ৮৪৫ জন এবং মারা গেছেন ৫ লাখ ৯ হাজার ৯০৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৭০ হাজার ৮৫২ জন সংক্রমিত ও মারা গেছেন ৩৮৮ জন। স্পেনে ৩৪ হাজার ৩৮০ জন সংক্রমিত ও মারা গেছেন ৩১০ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পোলান্ডে ৩৭৮ জন, ইউক্রেনে ৩০৫ জন, আর্জেন্টিনায় ২৩৬ জন, রোমানিয়ায় ১৯৫ জন, দক্ষিণ আফ্রিকায় ১৮১, ইরানে ১৬৭ জন, মেক্সিকোতে ১৪৬ জন, জাপানে ১৩৫ জন, ইন্দোনেশিয়ায় ১৩৪ জন, কলম্বিয়ায় ১৩৮ জনের মৃত্যু হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com