সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা শেরপুরে কমছে নদ-নদীর পানি, বন্যা পরিস্থিতির উন্নতি কর্মচারী হত্যায় হাজী সেলিমসহ ৩ জনকে গ্রেফতার দেখানো হলো করাচি বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২ চীনা নাগরিক পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই: আইজিপি ১৪৪ ধারা ভঙ্গ, পিটিআইয়ের নেতাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা এস আলম পরিবারের ১৩ সদস্যের দেশত্যাগে নিষেধাজ্ঞা পুলিশ কর্মকর্তার ছেলে হত্যা মামলায় ওসি গ্রেপ্তার সিন্দুকের ভেতর শাশুড়ির মরদেহ, পুত্রবধূ আটক

বিশ্বে আরও ৪১০ মৃত্যু, শনাক্ত পৌনে ২ লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

মহামারি করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এসময়ে ৪১০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন এক লাখ ৭১ হাজার ১৪৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৯৩ হাজার ৬৬৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৩ কোটি ৫৪ লাখ ৩০ হাজার ২৮৫ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা তাইওয়ানে এবং দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে রাশিয়া, জাপান, মেক্সিকো, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।

সোমবার (৩১ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

jagonews24

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ৪২ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২২ লাখ ৭৩ হাজার ২৫১ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৬ হাজার ৬৩৬ জন।

তাইওয়ানে করোনায় একদিনে মারা গেছেন ৭৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫৪৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৭৬ লাখ ৯০ হাজার ১১০ জন এবং মারা গেছেন ১২ হাজার ৭৭২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮০৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৪ লাখ ২৩ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯০ হাজার ১০৪ জন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৪৫৬ জন। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৯ হাজার ৬১৭ জন এবং ১ লাখ ৫৬ হাজার ৮৩২ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৩ লাখ ৪৫ হাজার ৬৯৬ জন সংক্রমিত এবং ১০ লাখ ৯৫ হাজার ২০৪ জন মারা গেছেন।

jagonews24

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪৪৫ জন। অন্যদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪৮ লাখ ৬৬ হাজার ৬৬৩ জন এবং ৬ লাখ ৮৮ হাজার ১৫৫ জন মারা গেছেন।

একইসময়ে মেক্সিকোতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩০৭ জন এবং মারা গেছেন ৩৯ জন। এছাড়া ইন্দোনেশিয়ায় একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭১৭ জন এবং মারা গেছেন ২৬ জন।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৫১১ জন এবং মারা গেছেন ২৭ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com