বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঈদুল আজহায় ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত বোতলজাত পানির দাম কেন বাড়লো, খবর নিয়ে ব্যবস্থা: বাণিজ্য প্রতিমন্ত্রী দেশের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে প্রস্তুত থাকার আহ্বান দুদকের কাজে সরকার হস্তক্ষেপ করবে না: কাদের ধনকুবেরের পুত্রের বিয়ে: ২ লাখ টাকার মিনি ড্রেসে নজর কাড়লেন কিয়ারা পাসপোর্ট কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য সকাল থেকে ঢাকায় ঝুম বৃষ্টি ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত রবি আজিয়াটা হবিগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত বরিশাল পাসপোর্ট অফিসে ছদ্মবেশে ফের দুদকের অভিযান কারাগারের ছাদ ফুটো করে পালিয়েও রক্ষা পেলেন না ৪ ফাঁসির আসামি কেনিয়ায় পার্লামেন্টে হামলা, পুলিশের গুলিতে নিহত ১৩ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ পুকুরে ফেলা গ্যাস বাবুর মোবাইল উদ্ধারে ঝিনাইদহে যাচ্ছে ডিবির দল খালেদা জিয়ার মুক্তির দাবিতে শিগগির কর্মসূচি: ফখরুল ‘দেশের মানুষকে আমরা কষ্ট দিয়েছি’ ক্ষমা চাইলেন শান্ত বেনজীরের পাসপোর্ট জালিয়াতি: অধিদপ্তরের ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ জন : বিআরটিএ প্যানারমিক সানরুফসহ যেসব সুবিধা থাকছে নতুন মাহিন্দ্রা থারে

বিশ্বে আরও ৩০৯ জনের মৃত্যু, শনাক্ত ৮০ হাজার

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩০৯ জন মারা গেছেন। একই সঙ্গে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮০ হাজার ৭১৭ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপান ও তাইওয়ানে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা গেছে এসব তথ্য।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৯০ হাজার ৫৪৯ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে ৬৭ কোটি ৮৫ লাখ ৯৫ হাজার ৫০১ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬৫ কোটি ১১ লাখ ৬৮ হাজার ৯৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ১৩০ জনের মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ১২৪ জনের।

অন্যদিকে তাইওয়ানে মৃত্যু হয়েছে ৫৫ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৪ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৬০৫ জনের করোনা শনাক্ত হয়েছেন। আর একই সময়ে দেশটিতে মারা গেছেন ১৪ জনে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা হয়েছে ১১ লাখ ৪২ হাজার ৩৮৪ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৫৯২ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৬ জন, চিলিতে ১৪, দক্ষিণ কোরিয়ায় ১২ জন।

বাংলা৭১নিউজ/এআরকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com