মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

বিশ্বে আরও ১৩১০ মৃত্যু, শনাক্ত সাড়ে ৪ লাখ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯ বার পড়া হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে এক হাজার ৩১০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৪৯ হাজার ৯৬৬ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ২০ হাজার ৪৪৭ জন এবং সংক্রমণ বেড়ে পৌঁছেছে ৬১ কোটি ৪৭ লাখ ৮ হাজার ২৬৬ জনে।

এসময়ে করোনায় আক্রান্তদের মধ্যে থেকে সেরে উঠেছেন ছয় লাখ ৭৯ হাজার ৭৭৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৯ কোটি ৩৬ লাখ ৯৭ হাজার ৬৬২ জন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে আর দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। যুক্তরাষ্ট্রে এসময়ে ২৮৭ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৪৯২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৭৬ হাজার ৩৪৩ জনের এবং মোট সংক্রমিত হয়েছেন ৯ কোটি ৭২ লাখ ৭০৬ জন।

জাপানে ২৪ ঘণ্টায় ৬৪ হাজার ৬৯৪ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ১৫৭ জনের। দেশটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ৪২ হাজার ৭৯৪ জন এবং সংক্রমিত হয়েছেন ২ কোটি ২ লাখ ২১ হাজার ৬৮৬ জন।

করোনাভাইরাসের সংক্রমণের বৈশ্বিক তালিকার তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৪৯ জনের মৃত্যু এবং সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৮৫০ জন। দেশটিতে এ পর্যন্ত ১ লাখ ৫৪ হাজার ৫৭৮ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ৬৪ হাজার ৫৬১ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ এবং মৃত্যুর সংখ্যার তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে আরও ১০৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯৫০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ৬ লাখ ৮৫ হাজার ৫৭ জন এবং সংক্রমিত ৩ কোটি ৪৫ লাখ ৯১ হাজার ৩৬২ জন।

রাশিয়ায় একদিনে শনাক্ত ৪৪ হাজার ৪৫ জন এবং মারা গেছেন ১০১ জন। এসময়ে জার্মানিতে ১০৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৫১ হাজার ২৯৯ জন।

ইতালিতে ২৪ ঘণ্টায় ৯৩ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ২৩ হাজার ১৫৮ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় ৩৫ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ৫৭ হাজার ৩০৯ জন।

একদিনে তাইওয়ানে ১৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ৫১ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু ১০ হাজার ৩২৯ জনের এবং সংক্রমিত হয়েছেন ৫৭ লাখ ৫৪ হাজার ৬৮৩ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মারা গেছেন ২৫ জন এবং শনাক্ত ১ হাজার ৮০১ জন; স্পেনে মারা গেছেন ৩৮ জন এবং শনাক্ত ১ হাজার ৬১৮ জন; ইরানে মৃত্যু ২২ জনের এবং শনাক্ত ৬১৮ জন; ইন্দোনেশিয়ায় মৃত্যু ২০ এবং শনাক্ত ২ হাজার ৮৯৬ জন; পোলান্ডে ২৮ জনের মৃত্যু এবং শনাক্ত ৭ হাজার ৮৭৬ জন; ফিলিপাইনে মারা গেছেন ৪০ জন এবং শনাক্ত ১ হাজার ৫৭৪ জন; নিউজিল্যান্ডে ১২ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন ২ হাজার ১২ জন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com