রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

বিভ্রান্তিমূলক তথ্য: ৯ পেজ ও ৬ অ্যাকাউন্ট বন্ধ করল ফেসবুক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর, ২০১৮
  • ২৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: নির্বাচনের আগে বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর জন্য চিহ্নিত করে ৯টি পেজ ও ৬টি অ্যাকাউন্ট বন্ধ করেছে ফেসবুক। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ফেসবুক এ তথ্য জানিয়েছে। বন্ধ হওয়া পেজগুলোর মধ্যে রয়েছে, বিডিএসনিউজ২৪.কম, নিউজদিনেররাত২৪.কম।

এ ছাড়া বিবিসি-বাংলার ফেক অ্যাকাউন্টও রয়েছে। তবে কোন ছয়টি ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করেছে সে বিষয়ে এখনো কোনো তথ্য প্রকাশ করেনি ফেসবুক কর্তৃপক্ষ।

ইন্টারনেটে নিরাপত্তা হুমকি মোকাবেলায়  কাজ করে আসা গ্রাফিকা নামে একটি কোম্পানিকে দিয়ে তদন্ত করিয়ে বাংলাদেশি ১৫টি পাতা ও একাউন্ট বন্ধ করা হয় বলে জানায় ফেইসবুক।

ফেইসবুক কর্তৃপক্ষ আরো বলেছে, যে নয়টি পাতা ও একাউন্ট বন্ধ করা হয়েছে, সেগুলোতে বাংলাদেশের ‘সরকারের পক্ষে’ এবং ‘বিরোধী দলের বিপক্ষে’ ভুয়া তথ্য ছড়ানো হচ্ছিল। আমাদের তদন্ত ইঙ্গিত করছে যে এর সঙ্গে যে সব ব্যক্তি জড়িত, তাদের সঙ্গে সরকারের সংশ্লিষ্টতা রয়েছে বলেছে ফেইসবুক।

বন্ধ হওয়া একটি ফেসবুক পেজে প্রায় ১১ হাজার ফলোয়ার ছিল এবং ওই পেজটি থেকে গত এক বছরে প্রায় ৮০০ ডলার বিজ্ঞাপন বাবদ খরচ করা হয়।।

বাংলা৭১নিউজ/এসকে

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com