মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইতা‌লি ভিসাপ্রার্থীদের যে বার্তা দি‌লেন পররাষ্ট্র উপ‌দেষ্টা ময়মনসিংহে ‘চাঁদাবাজ’ রানাসহ ৬ আ. লীগ নেতা গ্রেপ্তার নিরাপদ খাদ্য পেতে অ্যান্টিবায়োটিকের ব্যবহার কমাতে হবে ছয়দিন বন্ধ থাকবে সোনামসজিদ স্থলবন্দর টি-টোয়েন্টি থেকে মাহমুদউল্লাহর অবসর ঘোষণা শেখ হাসিনা কোথায় আছেন, জানালেন ছেলে জয় সাবেক রেলমন্ত্রী মুজিবুলসহ ৪ জনের দুর্নীতির অনুসন্ধান শুরু পদত্যাগ করলেন পিএসসি চেয়ারম্যান জামিন পেলেন সাবের হোসেন চৌধুরী, কারামুক্তিতে বাধা নেই বাংলাদেশে মানবাধিকার সুরক্ষিত দেখতে চায় যুক্তরাষ্ট্র: মিলার সাইবার নিরাপত্তা আইন বাতিল করতে হবে: ড. ইফতেখারুজ্জামান শাহ্জালাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন ট্রেনিং কোর্স শুরু দুর্গাপূজার ছুটি বাড়িয়ে প্রজ্ঞাপন মন্ত্রী-এমপিরা কার ইঙ্গিতে পালালো তাদের শ্বেতপত্র প্রকাশ করুন: ফারুক মোটরসাইকেলের ইঞ্জিনেই চলবে হেলিকপ্টার! তাপসী তাবাসসুমকে আদালতে হাজির হতে নির্দেশ নেত্রকোণায় লাখ মানুষ পানিবন্দি, এক মৃত্যু আন্দোলন দমাতে অস্ত্র ব্যবহার, যুবলীগ কর্মী আরাফাত গ্রেপ্তার সংস্কার কাজ দ্রুত শেষ করার তাগিদ আসিফ নজরুলের পদার্থবিজ্ঞানে নোবেল পেলেন হপফিল্ড ও হিন্টন

বিপন্ন ময়ূরটিকে দেখে আঘাত করে স্থানীয়রা, উদ্ধার করে পুলিশ

পঞ্চগড় প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে

পঞ্চগড়ের বোদা উপজেলায় আহত অবস্থায় বিপন্ন প্রজাতির একটি ময়ূর উদ্ধার করা হয়েছে। শুক্রবার (০৫ মার্চ) সন্ধ্যায় উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের শিকারপুর এলাকা থেকে ময়ূরটিকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

স্থানীয়রা জানান, বিকেলে শিকারপুর এলাকায় ময়ূরটি দেখে স্থানীয় যুবকরা তাকে আঘাত করে। এতে পাখিটি গাছ থেকে নিচে পড়ে যায়। পরে স্থানীয়রা ময়ূরটিকে উদ্ধার করে মিজানুর রহমান নামে এক ব্যক্তির বাড়িতে রাখে। পরে খবর পেয়ে বোদা থানা পুলিশ পাখিটিকে উদ্ধার করে।

বাংলাদেশে বিলুপ্ত প্রজাতির ময়ূরটি ভারত থেকে আসতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা। তারা জানান, পঞ্চগড়ে একের পর এক বিলুপ্ত সব প্রাণী উদ্ধারের ঘটনা ঘটছে।হিমালয়ের খুব কাছে হওয়ায় এবং ভারত সীমান্তবর্তী হলেও চীন, ভুটান নেপাল সীমান্ত অনেক কাছে। তাই ওই সব দেশের অনেক প্রাণী খুব সহজেই পঞ্চগড়ে আসছে। তাই পঞ্চগড়ে প্রচুর পরিমাণ বৃক্ষ রোপন করে পাখিদের অভয়াশ্রাম গড়ে তুলতে হবে। না হলে এসব অতিথি পাখি বা প্রাণী সংরক্ষণ করা না গেলে ভবিষ্যতে এর পরিনাম ভয়াবহ হবে।

বোদা থানার ওসি আবু মাঈদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘এ ধরনের ময়ূর প্রায় বিপন্ন। স্থানীয়দের আঘাতে আহত হলে দ্রুত তাকে উদ্ধার করে থানায় নেয়া হয়। পরে বন বিভাগকে বিষয়টি জানানো হয়। বন বিভাগের সদস্যরা ময়ূরটিকে থানায় প্রাথমিকভাবে চিকিৎসা দেয়। পাখিটি পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে। পরে বন বিভাগের কর্মকর্তাদের কাছে পাখিটি হস্তান্তর করা হয়েছে।’

পঞ্চগড় বন বিভাগের রেঞ্জ অফিসার মধুসূদন বর্মণ বলেন, পাখিটিকে থানায় প্রাথমিক চিকিৎসা দিয়ে পঞ্চগড়ে নেয়া হয়েছে। উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা মোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হবে। 

বাংলা৭১নিউজ/এআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com