শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

বিত্তবান নুর ই আলম চৌধুরী, শিক্ষায় এগিয়ে আব্দুস সোবাহান গোলাপ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, আবুল হাসান সোহেল, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে এবার সংসদ নির্বাচনে ১৩ জন প্রার্থী অংশগ্রহন করবেন। নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা মোতাবেক মাদারীপুরের সবচেয়ে বিত্তশালী প্রার্থী মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নুর ই আলম চৌধুরী লিটন। অপর দিকে সবচেয়ে শিক্ষিত প্রার্থী হচ্ছেন ড. আব্দুস সোবাহান গোলাপ। হলফনামা বিশ্লেষণ করে দেখা গেছে এই তিনটি আসনে আওয়ামীলীগের প্রার্থীরা অন্যদলের প্রার্থীদের তুলনায় অপেক্ষকৃত বিত্তবান। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নুর ই আলম চৌধুরী লিটনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা মোতাবেক স্থাবর সম্পত্তির পরিমান  এক কোটি ৬৩ লক্ষ একজাহার ১৫০ টাকা এবং অস্থাবর সম্পত্তির পরিমান ৩৪ কোটি ৪ লক্ষ ৭৯ হাজার ৮৯৮টাকা। স্ত্রীর নামে অস্থাবর সম্পত্তি রয়েছে ১১ কোটি ৩০ লক্ষ ৫১হাজার ৫৫১ টাকার। নবম সংসদ নির্বাচনের হলফনামা মোতাবেক তার স্থাবর সম্পদের পরিমান ছিলো ৫ লক্ষ ৮৩ হাজার ৩৭৫ টাকার। স্ত্রীর নামে ছিলো দুই লক্ষ টাকার এবং অস্থাবর সম্পত্তি ছিলো তার নামে ২৫ লক্ষ ৪ হাজার ৫৪৪ টাকার স্ত্রীর নামে ২৭ লক্ষ ২১ হাজার ৫৫৪ টাকার। তার শিক্ষগত যোগ্যতা এইচএসসি পাশ। এছাড়াও হলফনামা মোতাবেক মাদারীপুর-১ আসনের বিএনপির মনোনিত প্রার্থী সাজ্জাদ হোসেন লাভলু সিদ্দীকীর স্থাবর সম্পদের পরিমান ১২ লক্ষ ৫৩ হাজার ৩২৮ টাকার। অস্থাবর সম্পত্তির পমিান নিজর নামে ১০ লক্ষ ৫০হাজার এবং স্ত্রীর নামে ৪৯ লক্ষ ৪০ হাজার। তার শিক্ষগত যোগ্যতা উল্লেখ করেছেন বিএসএস। তিনিসহ মাদারীপুরে বিএনপির ৩জন প্রার্থীই প্রথম সংসদ নির্বাচনে অংশগ্রহন করছেন।

মাদারীপুর-২ আসনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী শাজাহান খানের স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমান প্রায় ১০ কোটি টাকা। হলফনামা মোতাবেক তিনি বিএ পাশ। এই আসনে বিএনপির মনোনিত প্রার্থী মিল্টন বৈদ্য হলফনামা মোতাবেক এইচএসসি পাশ। তার স্থাবর অস্থাবর সম্পদের পরিমান নিজর নামে  ১৩ লক্ষ ৬০হাজার টাকা এবং স্ত্রীর নামে ৩ লক্ষ ৫০হাজার এই আসনে জাতীয় পার্টির কোন প্রার্থী নেই। মাদারীপুর-৩ আসনে আওয়ামীলীগ প্রার্থী ড. আব্দুস সোবাহান গোলাপ। তিনি পিএইডি ডিগ্রিধারী। তিনিই হচ্ছেন মাদারীপুরের সর্বোচ্চো ডিগ্রিধারী প্রার্থী। হলফনামা মোতাবেক তার স্থাবর সম্পদের পরিমান ৩৪ লক্ষ ২৭ হাজার ৯৬০টাকা এবং অস্থাবর সম্পদের পরিমান ৩ কোটি ৮১ লক্ষ ৯৭ হাজার ৫৫টাকা। তার স্ত্রীর নামে রয়েছে স্থাবর সম্পাত্তি রয়েছে ৫০ লক্ষ টাকার এবং অস্থাবর সম্পত্তি রয়েছে ৮ কোটি ৩২ লক্ষ ৮৮ হাজার ৪২১ টাকা। এই আসনে বিএনপি মনোনিত প্রার্থী আনিছুর রহমান খোকন এমএসএস ডিগ্রিধারী। হলফনামা মোতাবেক তার স্থাবর সম্পদের পরিমান দুই লক্ষ ১০হাজার ৫৭৪ এবং অস্থাবর সম্পদের পরিমান ৫২ লক্ষ ১০হাজার টাকার এবং স্ত্রীর নামে অস্থাবর সম্পত্তি রয়েছে ২৭ লক্ষ ৭৬ হাজার টাকার।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com