রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বিচারকের বিরুদ্ধে ধর্ষণের মামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৩ জুলাই, ২০১৮
  • ২৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নারায়ণগঞ্জ জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) মো. জুয়েল রানার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে ঢাকার আদালতে মামলা করেছেন এক মধ্যবয়সী নারী। সোমবার ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এ মামলাটি দায়ের করা হয়। ট্রাইব্যুনালের বিচারক শামসুন্নানার অভিযোগের বিষয়ে ওই নারীর জবানবন্দি গ্রহণ করে ঢাকার মুখ্য মহানগর হাকিমকে (সিএমএম) বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষের আইনজীবী রায়হান মোর্শেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, বিচারক মো. জুয়েল রানা এর আগে ঢাকা জজ কোর্টে অতিরিক্ত জেলা জজ হিসেবে ২০১৫ সালে কর্মরত থাকাকালীন তার আদালতে ওই নারীর একটি পারিবারিক রিভিশন মামলা বিচারাধীন ছিল। ওই সময় জুয়েল রানা নিজেই বাদীকে ফোন করে ওই আদালতে অস্থায়ী স্টেনোগ্রাফার হিসেবে চাকুরী দেন। এরপর তিনি বাদীকে সরকারী চাকরির প্রস্তুতি নিতে ষাঁটলিপি শিখতে ভর্তি হওয়াসহ বিভিন্ন সৎ উপদেশ দেন।

পরবর্তীতে বাদী আদালতে নিয়োগ পরীক্ষা দিলেও সরকারী চাকুরী না হওয়ায় তিনি একটি বেসরকারি কোম্পানিতে চাকরি নেন। বাদী চলে গেলেও বিচারক জুয়েল রানা বাদীকে ফোন করে আসতে বলেন। না আসলে পারিবারিক মামলা আপিলে আসলে ক্ষতি করবেন বলে হুমকি দেন। বাধ্য হয়ে বাদী জুয়েল রানার অফিসে আসেন এবং তার অধীনে কাজ করতে থাকেন।

এরপর ২০১৫ সালের ৮ জুন বিচারক জুয়েল রানা বাদীকে তার স্ত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার কথা বলে তার বাসায় নিয়ে যান। বাসায় কেউ না থাকার সুযোগে মাথায় রিভলবর ঠেকিয়ে জোর করে তিন বার ধর্ষণ করেন। ওই ঘটনা সম্পর্কে বাদী কাউকে কিছু জানালে খুন করে ফেলবে বলে হুমকি দেয়া হয়। এরপর বাদী ওই বাসা থেকে বের হয়ে ঢাকা মেডিকেলে গিয়ে চিকিৎসা নেন।

২০১৫ সালের ৩ নভেম্বর বাদী অসুস্থ হলে তাকে বিয়ে করে জুয়েল রানাকে চিকিৎসা করাতে বলেন। পরবর্তীতে জুয়েল রানা ওই বছরের ৮ নভেম্বর র‌্যাবের এক কর্মকর্তাকে বাদীর বাসায় পাঠিয়ে ধর্ষণ সংক্রান্ত সব কাগজপত্রসহ বাদী তার কাছে নিয়ে আসেন। এরপর খিলক্ষেত থানায় দায়ের করা ২০ পিস ইয়াবা ট্যাবলেটের একটি মিথ্যা মামলায় বাদীকে জেলে পাঠান।

বাদী জামিনে মুক্তি পেয়ে ধর্ষণের কাগজপত্রের ডুপ্লিকেট কপি তোলার চেষ্টা করলে আসামি ২০১৭ সালের ৩১ জুলাই অজ্ঞাত পরিচয় লোক দিয়ে বাদীকে তুলে আনেন এবং রমনা থানায় নিজে বাদী হয়ে বাদীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা করেন। ওই মামলায় বাদী চলতি বছরের ২২ ফেব্রুয়ারি কারামুক্তি পান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com