মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সেনাবাহিনীতে শীর্ষ পর্যায়ে পদোন্নতি ও রদবদল ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন

বিএসএফের একাংশের মদতে বাংলাদেশে গরু পাচার হতো

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শুক্রবার, ৫ মে, ২০২৩
  • ৩৩ বার পড়া হয়েছে

বিএসএফের একাংশের মদতে কীভাবে ভারত বাংলাদেশ সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গরু পাচার করা হত, তার বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে ইডির চার্জশিটে।

সিবিআই চার্জশিটে দাবি করা হয়েছিল, এনামূল হক ও তার সহযোগীরা পাচারে বিএসএফের সাহায্য নিয়েছিল। এদিন ইডি তদন্তকারীদের দাবি, একদিকে শুল্ক দফতরের বাজেয়াপ্ত করা গরু কম দামে কিনে নিত এনামূল হকরা।

অন্যদিকে ইলামবাজার, হুগলি-সহ একাধিক পশু হাট থেকে গরু সংগ্রহ করত আবদুল লতিফরা।

এদিকে, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে বিস্ফোরক স্বীকারোক্তি প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের। ফোনের কল রেকর্ড নিয়ে চাঞ্চল্যকর দাবি করেছেন তিনি। চার্জশিটে এমনটাই দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। বৃহস্পতিবার গরু পাচার মামলাতে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে তদন্তকারী সংস্থা।

প্রায় দুশোরও বেশি পাতার চার্জশিট জমা দেওয়া হয়েছে। আর সেখানে কল রেকর্ডের একাধিক তথ্য দেওয়া হয়েছে। সায়গল হুসেনের কল রেকর্ডের তথ্য জমা দেওয়া হয়েছে চার্জশিটে। ইডির দাবি, গরুপাচারকারীরা প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের ফোনের মাধ্যমেই কথা বলতে অনুব্রতর সঙ্গে।

এমনকি এই বিষয়ে চাঞ্চল্যকর স্বীকারোক্তি সায়গল হোসেন দিয়েছে বলেও চার্জশিটে তদন্তকারী সংস্থা উল্লেখ করা হয়েছে বলে সূত্রের খবর। শুধু তাই নয়, একাধিক তৃণমূল বিধায়করা তো বটেই, এমনকি পুলিশ আধিকারিকরাও সায়গল হুসেনের ফোনে ফোন করে অনুব্রত মণ্ডলের সঙ্গে কথা বলতেন বলেও ইডির চার্জশিটে দাবি করা হয়েছে বলে জানা গিয়েছে।

ফাইল ছবি।

পাশপাশি চার্জশিটে সায়গল এবং গরু পাচারকারীদের ফোনের কল রেকর্ডও ইডির তরফে জমা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। আর এই তথ্য সামনে আসার পরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে কয়েকশ পাতার চার্জশিট! নাম রয়েছে সুকন্যারও গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে কয়েকশ পাতার চার্জশিট! 

কড়া ভাষায় একযোগে তৃণমূলকে আক্রমণ শানিয়েছে বিজেপি এবং কংগ্রেস। মাথাকে গ্রেফতারের দাবি জানিয়েছে বাম নেতৃত্ব। এই প্রসঙ্গে দিলীপ ঘোষের দাবি, লম্বা জাল ছড়িয়েছে। তাই একটু সময় লাগছে। ব্যাপারটা অনেক বড়। এর মধ্যে কোটি কোটি টাকা জড়িয়ে রয়েছে। উদ্ধার করতে একটু সময় লাগছে। তবে এই লোকগুলি যে যুক্ত ছিল তা নিয়ে প্রথম থেকে সন্দেহ ছিল। কিন্তু প্রমাণ জোগাড়ে একটু টাইম লেগেছে বলে দাবি দিলীপ ঘোষের।

অন্যদিকে কংগ্রেস নেতা কৌস্তব বাগচীর দাবি, আগে থেকেই বোঝা গিয়েছিল! এত সম্পত্তি-টাকার প্রাচুর্জ। এটা এক্সপেকটেড একটা বিষয় ছিল বলেই দাবি তাঁর। তবে তদন্তে আরও গতির প্রয়োজন আছে বলে দাবি কংগ্রেস নেতার। পাশাপাশি ইডির চার্জশিটে বিএসএফের দিকেও আঙুল তোলা হয়েছে।

আবারও মেয়ের গ্রেফতারি নিয়ে মুখ খুললেন কেষ্ট, এবার সরাসরি ইডিকে প্রশ্ন অনুব্রত মণ্ডলেরআবারও মেয়ের গ্রেফতারি নিয়ে মুখ খুললেন কেষ্ট, এবার সরাসরি ইডিকে প্রশ্ন অনুব্রত মণ্ডলের

একাংশের মদতেই সিন্ডিকেটের মাধ্যমে সীমান্তে গিরু পাচার চলত বলে দাবি করা হয়েছে। এজন্যে টোকেন দেওয়া হত বলেও বিস্ফোরক দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। এমনকি রাত ১১ টা থেকে তিনটের মধ্যে এই পাচার চলত। এজন্যে মুর্শিদাবাদের কয়েকটি নদী পথের রুট ছিল বলেও দাবি করা হয়েছে দিল্লির রাউস অ্যাভিনিয় কোর্টে জমা দেওয়া চার্জশিটে বলা হয়েছে।

বাংলা৭১নিউজ/সূত্র:জি২৪ঘন্টা, ওয়ানইন্ডিয়াবেঙ্গলি।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com