শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

বিএনপির জন্য সংরক্ষিত নারী আসনে ভোট ১৬ জুন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০১৯
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫০টি সংরক্ষিত নারী আসনের মধ্যে ৪৯টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন প্রার্থীরা। অন্যদিকে বিএনপির পাঁচজন প্রার্থী শপথ নেয়ায় তারা বাকি একটি আসন পাবে। এ আসনে ভোটের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১৬ জুন এই ভোট হবে।

এ বিষয়ে বুধবার (৮ মে) ইসি সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়। তাতে বলা হয়েছে, ‘একাদশ জাতীয় সংসদের ৪৯টি সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পরিপ্রেক্ষিতে বিএনপির অনুকূলে বণ্টন করা অবশিষ্ট একটি সংরক্ষিত নারী আসনে নির্বাচন হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে আগামী ১৬ জুন সংরিক্ষত আসনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট হবে।

তাতে আরও বলা হয়, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২০ মে, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ মে এবং ভোটগ্রহণ হবে ১৬ জুন।

এ বিষয়ে গত ৫ মে ইসি সচিব হেলালুদ্দীন বলেছিলেন, ‘যেহেতু তারা পাঁচটি আসনের সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছে, সেহেতু তারা একটি সংরক্ষিত নারী আসন পাবেন। আমরা তাদের চিঠি দিয়ে জানিয়ে দেব।’

সেদিন তিনি আরও বলেন, ‘আমরা নতুন করে আর তফসিল দেব না। যেহেতু তফসিলের কার্যক্রম সম্পন্ন হয়ে গেছে। এখন শুধু তাদের চিঠি দিয়ে দেব। তারা যদি কারও নাম পাঠায়, আমাদের রিটার্নিং কর্মকর্তা যিনি ছিলেন, উনি সব ঠিকঠাক পেলে আমরা তার নাম গেজেটভুক্ত করব।

বাংলা৭১নিউজ/এলএ.এফ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com