শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১ পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা ৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের জুজুৎসু অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিউটন গ্রেপ্তার জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার : প্রধান বিচারপতি দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ঢাকায় আসছেন কানাডার ইন্দো-প্যাসি‌ফিক বা‌ণিজ্য প্রতি‌নি‌ধি পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর

যুক্তফ্রন্ট ও গণফোরাম একসঙ্গে কাজ করবে : বি. চৌধুরী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৮ আগস্ট, ২০১৮
  • ১৬৮ বার পড়া হয়েছে
ড. কামালের বাসায় বৈঠকের দৃশ্য।

বাংলা৭১নিউজ,ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ কয়েকটি দলের নেতাদের যৌথ বৈঠক শেষ হয়েছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় বৈঠকে বসেন তারা। রাত ৯টা ৪৫ মিনিটে বৈঠক শেষ হয়।

বৈঠক শেষে এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘জাতির এই ক্রান্তিলগ্নে একসঙ্গে আমরা কাজ করার এই সিদ্ধান্ত নিয়েছি। সেই লক্ষ্যে একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। তারা পরবর্তী কর্মসূচি বিষয়ে জানাবে। তবে বৈঠকে বিএনপির বিষয়ে কোনো আলোচনা হয়নি।’

জানা যায়, জাতীয় ঐক্যের জন্য একটি ঘোষণাপত্র তৈরি করা হবে। ঘোষণাপত্র তৈরিতে একটি সাব কমিটি করা হচ্ছে। চার সদস্যের কমিটি করার সিদ্ধান্ত হয়েছে।

সম্ভাব্য কমিটিতে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন ও নাগরিক ঐক্যের নেতা জাহিদুর রহমানকে সদস্য করা হতে পারে।

বৈঠকে জেএসজি ও নাগরিক ঐক্যের পক্ষ থেকে ৭ দফা করে পৃথক পৃথক প্রস্তাব সভায় উত্থাপন করা হয়। ঘোষণাপত্রের জন্য কমিটি গঠন শেষ হলে ওই কমিটি প্রস্তাবগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেবে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব আবদুল মান্নান, ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুসহ আরও অনেকে।

সম্প্রতি বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়া বেশ আলোচনায় এসেছে। রাজনৈতিক অঙ্গনে বেশ জোরেশোরেই আলোচনা হচ্ছে বিএনপির জাতীয় ঐক্য গঠনের কথা।

এ দলগুলো এর আগেও একাধিকবার বৈঠকে বসেছেন। এরই ধারাবাহিকতায় আজকের বৈঠক হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।

সংবিধানপ্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন গণমাধ্যমকে জানান, বিভিন্ন জোটের সমন্বয়ে ‘জাতীয় যুক্তফ্রন্ট’ গঠনের পরিকল্পনা অনেকটাই এগিয়েছে।

তবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে জামায়াতকে সরিয়ে দিলেই জাতীয় ঐক্য ফলপ্রসূ হবে। দেশ ও গণতন্ত্রের স্বার্থেই বিএনপি এখন জামায়াতকে ত্যাগ করবে বলে মন্তব্য করেন তিনি।

বাংলা৭১নিউজ/বিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com