বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর যৌক্তিকতা আছে ইমিগ্রেশন পার হননি, অবৈধ পথে ভারত পালিয়েছেন আসাদুজ্জামান ঝোড়ো হাওয়ার আভাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত পরিস্থিতি মনিটর করছি, আশা করছি সবাই শান্ত হবে: শ্রম সচিব ক্ষেপণাস্ত্র হামলার আগে ইসরায়েলে ভয়াবহ বন্দুক হামলা, নিহত ৮ জিবুতি উপকূলে অভিবাসনপ্রত্যাশীবাহী নৌকা ডুবে নিহত ৪৫ বিস্ফোরক মামলায় খালাস পেলেন মির্জা ফখরুলসহ বিএনপির ৮ নেতা কলেজ ছাত্রকে হাত-পা বেঁধে ছাদ থেকে ফেলে হত্যা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারী তিন যুবলীগ নেতা গ্রেফতার ছয় সংস্কার কমিশনের রিপোর্টের পর নির্বাচনের রোডম্যাপ ইসরায়েলের বিমানঘাঁটিতে আঘাত হেনেছে ইরানের ক্ষেপণাস্ত্র লেবানন থেকে দেশে ফেরার আকুতি বাংলাদেশিদের ৪৮ ঘণ্টা বন্ধ থাকবে তিতাসের প্রি-পেইড রিচার্জ সেবা আশুলিয়ায় সড়ক আটকে শ্রমিকদের বিক্ষোভ, যানজট অক্টোবর মাসের এলপিজির দাম নিয়ে সিদ্ধান্ত বিকেলে ইসরায়েলে হামলার পর ইরান, গাজা, লেবানন ও ইরাকে উৎসব সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ গ্রেফতার ৩ বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ

বালু উত্তোলনে ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মৌলভীবাজার প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে

শতকোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নে রাজাপুর পিসি গার্ডার সেতু। সেতুটির এখনো উদ্বোধন করা হয়নি। প্রভাবশালী এক ইউপি মেম্বার নিয়মনীতির তোয়াক্কা না করেই সেতুর আশপাশ থেকে অবাধে বালু উত্তোলন করছেন বলে অভিযোগ উঠেছে। এতে ঝুঁকিতে পড়েছে নবনির্মিত সেতুটি।

সরেজমিন দেখা গেছে, মনু নদীর ওপরে নির্মিত রাজাপুর পিসি গার্ডার সেতুর প্রায় ১০০ মিটারের মধ্যে অবাধে সকাল-সন্ধ্যা বালু উত্তোলন করা হচ্ছে। বালু উত্তোলন করছেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের মেম্বার ও স্থানীয় আওয়ামী লীগ নেতা কিবরিয়া হোসেন খোকন। বালু উত্তোলন করায় উত্তোলন সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বালু উত্তোলনে ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

স্থানীয় আলাউদ্দিন বলেন, আমাদের দীর্ঘদিনের দাবির পর রাজাপুর সেতু নির্মাণ করা হয়েছে। তবে উদ্বোধনের আগেই সেতুটির মারাত্মক ক্ষতি করা হচ্ছে এর আশপাশে বালু উত্তোলন করে। আমরা বাঁধা দিলে কেউ তা মানে না।

এ বিষয়ে অভিযুক্ত পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের মেম্বার কিবরিয়া হোসেন খোকন বলেন, সরকারি কাজের জন্য বালু যতটুকু দূর থেকে তোলা সম্ভব আমরা সেখান থেকেই তুলছি।

বালু উত্তোলনে ঝুঁকিতে শতকোটি টাকার সেতু

মৌলভীবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়া উদ্দিন বলেন, রাজাপুর সেতু নির্মাণ প্রকল্পে ব্যয় প্রায় শতকোটি টাকা। আমরা জেনেছি সেতুর খুব কাছ থেকে বালু উত্তোলন করা হচ্ছে। এতে সেতুর পিলার ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

এ বিষয়ে মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, সেতুর আশপাশ থেকে বালু উত্তোলন করার বিষয়টি তার জানা নেই। তবে খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com