মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

বাজে ব্যাটিংয়ে দুইশ রানও করতে পারল না বাংলাদেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে
এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচেই চরম বাজে ব্যাটিংয়ের প্রদর্শনী দেখাল বাংলাদেশ। প্রতিপক্ষ শ্রীলঙ্কার তিন পেসার এবং অলরাউন্ডার হাসারাঙ্গা ইনজুরিতে থাকলেও বাকিদের সামনে দাঁড়াতেই পারল না টাইগাররা! একমাত্র নাজমুল হোসেন শান্ত আশির ওপর রান করেছেন। আর কেউ বিশের ঘরও পার করতে পারেননি। ৪২.৪ ওভারে মাত্র ১৬৪ রানে অল-আউট হয় সাকিব আল হাসানের দল।

পাল্লেকেলেতে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে বাংলাদেশ। ৩৬ রানে নেই ৩ উইকেট! মহিশ থিকশানার করা ইনিংসের দ্বিতীয় ওভারেই এলবিডাব্লিউ হন অভিষিক্ত তানজিদ তামিম (০)। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম শেখ দীর্ঘদিন পর ওয়ানডেতে সুযোগ পেয়েও আউট হন ২৩ বলে ১৬ রানে। একপ্রান্ত আগলে রাখা নাজমুল হোসেন শান্তকে সঙ্গ দিতে পারেননি অধিনায়ক সাকিবও।

মাথিশা পাথিরানার বলে ফিরেন ৫ রানে। মাত্র ৩৬ রানে তিন উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ।সেখান থেকে দুই তরুণ নাজমুল হোসেন শান্ত আর তাওহীদ হৃদয়ের ব্যাটে শুরু হয় ঘুরে দাঁড়ানোর মিশন। ৬৬ বলে ক্যারিয়ারের চতুর্থ ফিফটি তুলে নেন শান্ত।

জুটিও ছাড়িয়ে যায় পঞ্চাশ। এরপরই ছন্দপতন! দাসুন শানাকার বলে এলবিডাব্লিউ হয়ে যান ৪১ বলে ২০ রান করা তাওহীদ হৃদয়। তার ইনিংসে নেই কোনো বাউন্ডারি। ফিল্ড আম্পায়ার হৃদয়কে আউট না দিলেও রিভিউ নিয়ে জয়ী হয় শ্রীলঙ্কা। ভাঙে ৫৯ রানের চতুর্থ উইকেট জুটি।
৯৫ রানে নেই ৫ উইকেট। শান্তর সঙ্গী হন মুশফিক।এই জুটিও সম্ভাবনা জাগিয়েছিল। মুশফিক একবার ক্যাচ দিয়েও বেঁচে গিয়েছিলেন। তবে ইনিংস লম্বা করতে পারলেন না। পাথিরানার বলে করুনারত্নের তালুবন্দি হওয়ার আগে করেন ১৩ রান। ২২ বলের ইনিংসে ছিল ১টি বাউন্ডারি। পঞ্চম উইকেট জুটি ভাঙে ৩২ রানে। লোয়ার মিডল অর্ডারের ভরসা মেহেদি মিরাজ মাত্র ৫ রানে রান-আউট হলে বিপদ ফের বাড়ে। শেখ মেহেদী (৬) এলবিডাব্লিউ হয়ে যান। রিভিউ নিলেও ‘আম্পায়ার্স কলে’ তাকে ফিরতে হয়।

এমন মুহূর্তে নাজমুল সেঞ্চুরিটা পাবেন কিনা- সেটা নিয়ে তৈরি হয় শংকার। শেষ পর্যন্ত শংকাই সত্যি হয়। ৮ম ব্যাটার হিসেবে সেঞ্চুরির কাছে গিয়ে থামেন নাজমুল। তার ১২২ বলে ৭ চারে ৮৯ রানের ইনিংস শেষ হয় মহিশ থিকশানার বলে বোল্ড হয়ে। এরপর পাথিরানার বলে মুস্তাফিজ (০) এলবিডাব্লিউ হলে ৪২. ৪ ওভারে ১৬৪ রানে অলআউট হয় বাংলাদেশ। পাথিরানা নেন ৩২ রানে ৪ উইকেট। এছাড়া ২ উইকেট নেন মাহিশ থিকশানা। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com