মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৯৬ কোটি টাকার মসুর ডাল কিনবে সরকার গুলিবিদ্ধ সেই দিনমজুর পেলেন ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা বিয়ে-সংসার চাই না, স্বাধীনভাবে বাঁচতে হবে : মিমি চক্রবর্তী ইসরায়েলে হামলার অন্তত ১০টি পরিকল্পনা প্রস্তুত রেখেছে ইরান দুর্গাপূজার ছুটি একদিন বাড়িয়ে আজই প্রজ্ঞাপন জারি : মাহফুজ আলম বাজার শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সামিটের সঙ্গে এলএনজি টার্মিনাল সংক্রান্ত চুক্তি বাতিল পদার্থবিজ্ঞানে নোবেলজয়ীর নাম ঘোষণা আজ লেবাননে আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন বাংলাদে‌শিরা সুন্দরবনে বাঘ বেড়েছে ১১টি শারদীয় দুর্গাপূজার বোধন আজ এক দফা দাবিতে ফের নার্সদের কর্মবিরতি চাকরির বিধি লঙ্ঘন করা ঠিক হয়নি: ঊর্মির মা দীপু সালমান পলক ও মামুন ফের রিমান্ডে সীমান্তে যুবককে গুলি করে হত্যার পর মরদেহ নিয়ে গেলো বিএসএফ প্রধান উপদেষ্টার সঙ্গে জাপার সংলাপ চান না সারজিস-হাসনাত সচিবদের প্রধান উপদেষ্টার ২৫ নির্দেশনা সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে

বাগেরহাটে বিরল প্রজাতির ৪টি তক্ষক উদ্ধার

সুন্দরবনপ্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৬৪ বার পড়া হয়েছে

সুন্দরবন সংলগ্ন শরণখোলা গ্রামের একটি পরিত্যক্ত ঘরের সামনে রাস্তার উপরে প্লাস্টিকের ঝুড়িতে রাখা ৪টি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করেছে পুলিশ। 

শরণখোলা থানা পুলিশ বৃহস্পতিবার ভোর উপজেলার সুন্দরবন সংলগ্ন শরণখোলা গ্রামের রাস্তা থেকে পাচারকারীদের ফেলে রাখা ঝুড়িবন্দী ৪টি তক্ষক উদ্ধার করে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, বৃহস্পতিবার ভোর রাতে তাফালবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ হারুন অর রশীদের নেতৃত্বে থানা পুলিশ যৌথ টহলকালে শরণখোলা গ্রামের আনোয়ার বয়াতীর বাড়ির পাশে একটি পরিত্যক্ত ঘরের সামনে রাস্তার উপরে ফেলে রাখা প্লাস্টিকের ঝুড়িতে ৪টি বিরল প্রজাতির তক্ষক দেখতে পায়।

পরে পুলিশ তা উদ্ধার করে থানায় নিয়ে আসে। বিরল প্রজাতির তক্ষক চোরাই বাজারে মোটা অংকে বিক্রি হয়ে থাকে। ধারণা করা হচ্ছে, চোরাকারবারীরা সুন্দরবন থেকে তক্ষক ধরে ঝুড়ি ভরে রাতের আধারে নিয়ে যাওয়ার পথে পুলিশ দেখে তা রাস্তার উপর ফেলে রেখে পালিয়ে যায়। তক্ষকগুলো সুন্দরবনে ছেড়ে দেয়ার জন্য বন বিভাগকে খবর দেয়া হয়েছে বলে ওসি জানান। 

বাংলা৭১নিউজ/এমএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com