রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

বাগেরহাটে উপসর্গ ছাড়াই নারী করোনায় আক্রান্ত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১১ মে, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(বাগেরহাট)প্রতিনিধি: বাগেরহাটের কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে উপসর্গ ছাড়া ভর্তি হওয়া ২৫ বছর বয়সী এক নারীর শরীরে করোনাভাইরাসের সংক্রমণ মিলেছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়।

রবিবার রাতে খুলনার ল্যাব থেকে কচুয়া হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হলে রাতেই ওই বাড়িটি অবরুদ্ধ করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন।

ওই নারীর সংস্পর্শে আসা পরিবারের চার সদস্যের নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্য বিভাগ।

ওই নারীকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সুস্থ রয়েছেন।আক্রান্ত ওই নারীর বাড়ি কচুয়া উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে। তিনি গত ৬ মে বন্দর নগরী চট্টগ্রাম থেকে বাড়িতে ফেরেন।

এই নিয়ে বাগেরহাট জেলায় শিশু-নারীসহ চারজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ল।

এর মধ্যে একজন মৃত ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়। করোনা আক্রান্ত তিনজনই সুস্থ স্বাভাবিক রয়েছেন। এরা সবাই জেলার বাইরে থেকে ফেরা নাগরিক।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচএ) মো. মনজুরুল আলম সকালে বলেন, গত ৬ মে ওই নারী বন্দর নগরী চট্টগ্রাম থেকে কচুয়ার বাড়িতে ফেরেন।

করোনাভাইরাসের হটস্পট থেকে বাড়িতে ফেরার পরদিন প্রতিবেশীরা স্বাস্থ্য বিভাগকে খবর দিলে মেডিকেল টিম ওই বাড়িতে গিয়ে তাকে হাসপাতালে এনে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে। হাসপাতালে আনার সময়ে এই নারীর শরীরে করোনাভাইরাসের কোনো রকম উপসর্গ ছিল না। ৮ মে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়।১০ মে পরীক্ষায় তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। ওই নারীর সংস্পর্শে আসা পরিবারের চারজনকে হোম কোয়ারেন্টাইনে রেখে বাড়িটি অবরুদ্ধ করা হয়েছে। আক্রান্ত ওই নারীকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সুস্থ স্বাভাবিক রয়েছেন। ওই চারজনের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে।

বাংলা৭১নিউজ/এফএম 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com