সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিজিএফআইয়ের নতুন ডিজি মেজর জেনারেল জাহাঙ্গীর সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেপ্তার ছাত্র-জনতার হত্যার বিচারে আইসিটি পুনর্গঠন কার্যক্রম সম্পন্ন পরামর্শের আহ্বান দুদক সংস্কার কমিশনের ২০২৪ সালে নোবেল পুরস্কার পেলেন যারা পূজায় অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক ১৭ শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা ইসিকে সহযোগিতা করতে প্রস্তুত তুরস্ক টেকসই ইলেকট্রনিক পণ্য উৎপাদনের আহ্বান পরিবেশ উপদেষ্টার ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ, উত্তীর্ণ ৮৩৮৬৫ টানা ১৪ বছর ‘স্বঘোষিত’ এমপি ছিলেন সাজেদার দুই ছেলে, দেখাতেন দাপট ‘জনপ্রশাসন সংস্কারে মাঠ পর্যা‌য়ে আলোচনা করবে ক‌মিশন’ রোহিঙ্গাদের তৃতীয় দেশে পুনর্বাসনে সহায়তা চাইলেন প্রধান উপদেষ্টা মমতাজ ও রাশেদ খান মেননের ব্যাংক হিসাব জব্দ সবার অটোপাসে সংখ্যাগরিষ্ঠ শিক্ষার্থীর ফলাফল অবমূল্যায়ন করা হবে নোয়াখালীতে পুলিশ হত্যা মামলা : গ্রেপ্তার তিনজন সমন্বয়ক নন সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি: ৬ জন ৭ দিনের রিমান্ডে ড্রাফট শেষে কেমন হলো বিপিএলের দলগুলো প্রায় তিন মাস পর কাল চালু হচ্ছে মিরপুর-১০ মেট্রো স্টেশন ইসির সাবডোমেইনে থাকবে সংস্কার কমিশনের ওয়েবসাইট

বাংলাদেশকে ২৫ লাখ ডোজ টিকা দেবে যুক্তরাষ্ট্র

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৭ জুন, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

কোভ্যাক্সের অধীনে বাংলাদেশকে উপহার হিসাবে ২৫ লাখ ডোজ মডার্না কোভিড-১৯ ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ খবর নিশ্চিত করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

রাষ্ট্রদূত আর্ল আর মিলার তার টুইটারে বলেছেন, ‘সানন্দে ঘোষণা করছি, বাংলাদেশ খুব শিগগির গাভি (বৈশ্বিক ভ্যাকসিন জোট)-এর মাধ্যমে আমেরিকার কাছ থেকে আড়াই লাখ ডোজ মডার্না কোভিড-১৯ ভ্যাকসিন উপহার পাচ্ছে।’

মিলার তার টুইটে আরও বলেন, ‘কোভ্যাক্সের সবচেয়ে বড় অবদানকারী হিসাবে যুক্তরাষ্ট্র এবং বিশ্বব্যাপী মহামারী মোকাবেলায় বাংলাদেশের ভ্যাকসিন সরবরাহ বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ।’

বিপুল জনগোষ্ঠিকে টিকা দিতে ঢাকা মরিয়া হয়ে ভ্যাকসিন খুঁজছিল এমন সময়ে এ মার্কিন ঘোষণা বাংলাদেশের জন্য সুসংবাদ হিসাবে এসেছে। তবে, মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে ৬ থেকে ৮ কোটি ডোজ অ্যাস্ট্রাজেনেকা মজুদ রয়েছে জানতে পেরে ওয়াশিংটন ডিসিকে অবিলম্বে ২০ লাখ ডোজ অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন প্রেরণের জন্য অনুরোধ করেছিল ঢাকা।

এছাড়াও, বাংলাদেশী প্রবাসীরা ভ্যাকসিন ডোজ চেয়ে হোয়াইট হাউসে একটি আবেদন করেছিল। এদিকে, যত দ্রুত সম্ভব পর্যাপ্ত ভ্যাকসিন আনার জন চীন ও রাশিয়ার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেছেন, সরকার কোভিড-১৯ ভ্যাকসিন উৎপাদনের বিষয়ে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা করতে পারার ব্যাপারে আশাবাদী।

সরকারী সূত্রে জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয় দেড় কোটি ডোজ চীনা ভ্যাকসিন কিনতে এবং রাশিয়ার কাছ থেকে ৫০ লাখ স্পুটনিক কোভিড ভ্যাকসিন আমদানির জন্য আলোচনা চালিয়ে যাচ্ছে।

বাংলা৭১নিউজ/এএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com