সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বাংলাদেশ-ভারতের শীর্ষ বৈঠকে ২২টি চুক্তি- ৪ সমঝোতা স্মারক সই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৮ এপ্রিল, ২০১৭
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশ ও ভারতের মধ্যে ২২টি চুক্তি ও ৪টি সমঝোতা স্মারক সই হয়েছে। নয়া দিল্লির হায়দ্রাবাদ হাউজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বি-পক্ষীয় শীর্ষ বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। এক ঘণ্টারও বেশি সময় ধরে এই দুই নেতার মধ্যে বৈঠক চলে। এর আগে, রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভবনের ফোর্স কোর্টে গার্ড অব অনার দেয়া হয় শেখ হাসিনাকে।

স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে ভারতের হায়দ্রাবাদ হাউজে অনুষ্ঠিত হয়েছে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি ও শেখ হাসিনার বহু কাঙ্ক্ষিত শীর্ষ বৈঠক। বৈঠকে উপস্থিত ছিলেন দুই দেশের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে ভারতের রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক অভ্যর্থনার মধ্যদিয়ে শুরু হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের দ্বিতীয় দিনের ব্যস্ততা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি রাষ্ট্রপতি ভবনে পৌঁছালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে এসে স্বাগত জানান প্রধানমন্ত্রীকে। এরপর রাষ্ট্রপতি ভবনের ফোর্স কোর্টে গার্ড অব অনার দেয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এসময় বেজে ওঠে বাংলাদেশের জাতীয় সংগীত। পরে পায়ে হেটে সুসজ্জিত গার্ড অব অনার পরিদর্শন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর নরেন্দ্র মোদিসহ সে দেশের মন্ত্রী ও বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

অভ্যর্থনা শেষে সাড়ে নয়টার দিকে রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মন্ত্রীসহ অন্যরা উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এছাড়া হিন্দি ভাষায় ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর’ মোড়ক উন্মোচন করেন দু’দেশের প্রধানমন্ত্রী।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com