রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

বলিউডের কিপটে তারকারা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বলিউড তারকাদের অনেকেই বিভিন্ন অনুষ্ঠানে নতুন নতুন ডিজাইনের আউটফিটে শোভিত হয়ে ফটোগ্রাফারদের হাসিমুখে পোজ দেন। জুতা কি ব্যাগেও থাকে আন্তর্জাতিক ব্র্যান্ডের বিচ্ছুরণ।

বিলাসিতায় গা ভাসানো এসব সেলেবকে দেখে অনেকের চোখ ঠাটালেও, এদের অনেকেই কিন্তু নিজেদের ঘরের কর্মী, ড্রাইভার বা বডিগার্ডদের প্রাপ্য মজুরি দেন না বলে অভিযোগ আছে।

শুরুটা শ্রীদেবীকে দিয়ে। শ্রীদেবীর সঙ্গে তখন সিনেমার যোগাযোগ তেমন হয়ে ওঠেনি। এ সময় তিনি বিভিন্ন অনুষ্ঠানে গেলে তার দুই মেয়েকে দেখাশোনার দায়িত্বে থাকতেন এক মহিলা। তবে তার মেজাজ সব সময় খিটখিটে থাকত। কারণ অনুসন্ধানে জানা যায়, শ্রীদেবী নাকি তাকে ঠিকমতো বেতন দেন না।

এ দলেই নাম লিখিয়েছেন কাপুর সিস্টার্স। বলিউডের ঝড় তোলা দুই নায়িকার নাম কারিশমা ও কারিনা।

কারিশমা সম্পর্কে নাকি একটি কথা প্রায় প্রবাদের পর্যায়ে চলে গেছে। তিনি সঙ্গে পার্স ক্যারি করেন না! সঙ্গে লুই ভিতো বা শানেল ব্র্যান্ডের লাখ টাকার ব্যাগ থাকলেও তাতে থাকত না টাকা।

পাঁচ-সাত বছর আগে একবার সুনিল শেটির স্ত্রী মানা শেটির ডিজাইনার গার্মেন্টের এক চ্যারিটি এগজিবিশনে এসেছিলেন কারিশমা। সেখানে বেশ কিছু পণ্য কারিশমার পছন্দ হলে তা পার্সে নিয়ে চলে যাচ্ছিলেন। টাকা চাইলে তিনি জানান, পার্সে তিনি টাকা বহন করেন না।

তার বোন কারিনা কাপুরও কম যান না। নবাব-গৃহিণী হওয়ার পরও তার হাত নাকি তেমন খুলেনি। এক টিভি শোতে নিজেকে ‘কঞ্জুস’ দাবি করে তিনি জানান, মালাইকা আর অমৃতার সঙ্গে বেরোলে কখনও টাকা নিয়ে বের হন না। কারণ ওরা তার বাড়িতে এলেই খাই খাই করেন!

এ তালিকায় রয়েছেন বলিউডের আরেক সুন্দরী নায়িকা শিল্পা শেটির নামও। খরচ না করার সুখ্যাতি একসময় তারও ছিল বলে শোনা যায়।

বিয়ের আগে নাকি শিল্পা যে মেকআপ আর্টিস্টের কাছে মেকআপ করাতেন, তাকে কোনো টাকা দিতেন না। বরং তার সঙ্গে কথা থাকত শিল্পার অভিনীত সিনেমায় সেই হবে মেকআপ আর্টিস্ট। সেখান থেকে যা পাবে তাই মেকআপ আর্টিস্টের প্রাপ্য।

বলিউড নায়ক-নায়িকাদের ড্রাইভাররাও অনেক সময় প্রাপ্য সম্মানী পেতেন না। ছবির সেটে যে তারকা যত দামের গাড়ি নিয়ে আসেন, তার ওপর একটা ভাতা ধরা থাকত। যত দামি গাড়ি, তত বেশি ভাতা। ড্রাইভারের জন্যও আলাদা অ্যালাওয়েন্স থাকত। পুরো খরচ প্রযোজকের। ড্রাইভারদের প্রতি নাকি অলিখিত নির্দেশ থাকত- খরচ তুলে নিতে হবে সেখান থেকে।

এ ছাড়া বলিউড সেলেবদের বডিগার্ডরাও অনেক ক্ষেত্রে উপেক্ষিত। যেমন মালাইকা অরোরার এক সাবেক বডিগার্ড জানান, তিনি চাকরি ছেড়েছিলেন মালাইকার থেকে ঠিকমতো মাইনে না পাওয়া এবং তার খিটখিটে মেজাজের কারণে।

তবে কিপ্টেমির দৌড়ে তাদের চেয়ে অনেক এগিয়ে কপিল শর্মা। তিনি নাকি মাঝেমধ্যেই স্টুডিওতে আসতে অটো ব্যবহার করতেন। আর অনেক সময়ই তিনি নাকি অটোচালককে টাকা দিতেন না।

করণ জোহরের প্রোডাকশন হাউস নিয়েও বহু কথা শোনা যায়। মাস গেলে মাইনে নাকি অনেকেই পান না। বিশেষ করে যেসব বিগ বাজেটের ছবি ফ্লপ করেছে, তার সঙ্গে যুক্ত বহু কর্মী নাকি এখনও কাঁদেন টাকা না পাওয়ার দুঃখে।

তবে ইন্ডাস্ট্রির সবাই এ রকম নয়। শাহরুখ, সালমান, আমির, রণবীর সিং, রানী, দীপিকা, বরুণের মতো দিলদরিয়া অভিনেতারাও আছেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com