শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মধুমতির ভাঙনের ঝুঁকিতে স্কুল-মাদরাসা-মসজিদ বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত ২২, আহত ১১৭ বিশ্বে ৮ শিশু ও তরুণীর মধ্যে একজন ধর্ষণ-যৌনহয়রানির শিকার এটিএম থেকে বিকাশে রেমিটেন্স ক্যাশ আউট ৭ টাকায় বগুড়ায় বিলের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু বন্যায় ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারকে অর্থ সহায়তা দিলো জামায়াত মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা একসঙ্গে ৫ নারী বিচারপতি নিয়োগ দিয়ে সুপ্রিম কোর্টে নতুন ইতিহাস সাহিত্যে নোবেল পেলেন দক্ষিণ কোরিয়ার হান ক্যাং নির্বাচনমুখী সংস্কারগুলো আগে বাস্তবায়ন করতে হবে: সালাহউদ্দিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র কারাগারে লিবিয়া থেকে দেশে ফিরেছেন ১৫০ বাংলাদেশি রাশিয়ায় এবার বিমানঘাঁটিতে হামলা, এখনো জ্বলছে তেল টার্মিনালের আগুন ২৪ ঘণ্টায় সাবের হোসেন কীভাবে মুক্তি পেলেন: প্রশ্ন রিজভীর রাজনগরে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার, আটক ১ হারুনের দেশত্যাগ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মাহমুদুর রহমানের মামলা ডিম-পেঁয়াজ-আলুর দাম কিছুটা কমেছে: বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক মাদরাসার ভেতরে, ১৪ শিক্ষার্থী আহত দুই কোটির ব্যবসায় ১৫১ কোটি টাকা ঋণ, এস আলমের মাসুদের ঘাড়ে দায়

ফ্রান্সে ১৩৩ জনের ওমিক্রন শনাক্ত

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ২১ বার পড়া হয়েছে

করোনার পঞ্চম ঢেউয়ের সঙ্গে লড়াই করছে ফ্রান্স। করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে জর্জরিত এমানুয়েল ম্যাক্রোঁর দেশ। এর মধ্যেই সেখানে ১৩৩ জনের দেহে করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানা গেছে। ফরাসি সরকারের মুখপাত্র গ্যাব্রিয়েল অ্যাটাল বিষয়টি নিশ্চিত করে বলেন, ফ্রান্স ব্রিটেন থেকে আগত ভ্রমণকারীদের জন্য কঠোর নিয়ন্ত্রণের কথা ভাবছে। খবর রয়টার্সের।

গ্যাব্রিয়েল অ্যাটাল স্থানীয় সময় মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ফ্রান্সের ইনফো রেডিওকে বলেন, ব্রিটেন থেকে ফ্রান্সে ফেরার পর ৪৮ ঘণ্টার কম সময়ের মধ্যে করোনার নেগেটিভ সনদ দেখানোর নিয়ম জারি ছিল। তিনি বলেন, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি এবং খুব শিগগির আমরা সিদ্ধান্ত নিতে পারবো।

সম্প্রতি যুক্তরাজ্যে ওমিক্রনে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সোমবার (১৩ ডিসেম্বর) নিজেই ওমিক্রনে এক বক্তির মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

jagonews24

করোনার নতুন ধরন ওমিক্রন আতঙ্ক থাকলেও গ্যাব্রিয়েল বলেন, করোনা মোকাবিলায় নতুন করে নিষেধাজ্ঞা আনার এখনও পরিকল্পনা নেই। তবে ফ্রান্সের সরকার গুরুত্ব দিচ্ছে কোভিডের বুস্টার ডোজের ক্যাম্পেইনের ওপর। যদিও সরকার পরিস্থিতির ওপর সার্বক্ষণিক নজরদারি করছে বলেও জানান তিনি।

ফ্রান্সে গত সাত দিন ধরে করোনায় আক্রান্তের সংখ্যা গড়মিল করে দিয়েছে চলমান হিসাবকে। সোমবার পর্যন্ত দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ৮৭৯ জন, যা এক বছরের বেশি সময় ধরে সর্বোচ্চ। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ১৪ হাজার ৫২৭ জন। দেশটিতে গত ১৩ ডিসেম্বর একদিনেই মৃত্যু হয়েছে ২৩১ জনের।

গত নভেম্বরে দক্ষিণ আফ্রিকায় সর্বপ্রথম করোনার ওমিক্রন ধরন শনাক্ত হয়। এরপরই বতসোয়ানা, হংকংসহ আরও বেশ কিছু দেশে ছড়িয়ে পড়তে শুরু করে অতি সংক্রামক এই ধরন। গত ২৪ নভেম্বর বিশ্ব স্বাস্থ্য সংস্থা দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরনে আক্রান্তের খবর বিশ্ববাসীকে জানায়। এরপর একে একে ৩৮টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন।

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com