সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের শোক কুমিল্লায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত প্রেসিডেন্ট রাইসি নিহত, ইরানে পাঁচদিনের শোক ঘোষণা প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্টের নাম ঘোষণা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার নদীতে বালু উত্তোলনের সময় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের বারবার তলবের মুখে পড়া মিয়ানমারের রাষ্ট্রদূত হচ্ছেন পররাষ্ট্রসচিব যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা

প্রেস কাউন্সিলের সদস্য হলেন ৯ সাংবাদিকসহ ১৪ জন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য হয়েছেন ৯ জন সাংবাদিকসহ ১৪ জন। ‘প্রেস কাউন্সিল অ্যাক্ট, ১৯৭৪’ অনুযায়ী সম্প্রতি এই ১৪ জনকে সদস্য মনোনীত করা হয়। তাদের মেয়াদকাল হবে দুই বছর। মঙ্গলবার (২১ ডিসেম্বর) তাদের নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

মনোনীত সদস্যরা হলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, দপ্তর সম্পাদক সেবীকা রানী, নির্বাহী কমিটির সদস্য ড. উৎপল কুমার সরকার, দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, দৈনিক প্রভাতের সম্পাদকমণ্ডলীর সভাপতি মুজাফফর হোসেন পল্টু, দ্য ফিন্যান্সিয়াল হেরাল্ডের সম্পাদক ও প্রকাশক রিয়াজ উদ্দিন আহমেদ, দৈনিক বণিক বার্তার সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ।

মনোনীত অন্যরা হলেন- বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, বার কাউন্সিলের সদস্য এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না), সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান ও মো. শফিউল ইসলাম।

সংবাদপত্র ও সংবাদ সংস্থার মান বজায় রাখা ও সংশোধন, সংবাদপত্রের স্বাধীনতা সংরক্ষণ এবং সুরক্ষার উদ্দেশে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করা হয়। কাউন্সিলে একজন চেয়ারম্যান ও ১৪ জন সদস্য রয়েছেন। আইন অনুযায়ী, সংবাদপত্র বা সংবাদ সংস্থাগুলোর বিরুদ্ধে অভিযোগগুলো নিষ্পত্তি করে।

বাংলা৭১নিউজ/সিএফ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com