বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন ২১ মে

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ২ মার্চ, ২০২২
  • ২০ বার পড়া হয়েছে

প্রযোজক ও পরিবেশক সমিতিকে বলা হয় চলচ্চিত্রের ‘মাদার অরগানাইজেশন’। এক দশক ধরে এই সমিতি নির্বাচিত কমিটির মাধ্যমে খুব একটা পরিচালিত হয়নি। নির্বাচন নিয়ে মামলা-মোকদ্দমার কারণে ২০১২ সালের পর থেকে সমিতির কার্যক্রম চলছিল প্রশাসক নিয়োগের মাধ্যমে। ২০১৯ সালের ২৭ জুলাই আসে নির্বাচিত কমিটি।

খোরশেদ আলম খসরু ও সামসুল আলমের নেতৃত্বে কমিটি বেশ কিছু উদ্যোগও নেয়। কিন্তু ২০২০ সালের ১৬ নভেম্বর অভিনেতা জায়েদ খানের আবেদনের পরিপ্রেক্ষিতে বাতিল হয় সেই কমিটি। আদালতে গিয়েও লাভ হয়নি। আবারও নিয়োগ দেওয়া হয় প্রশাসক। অবশেষে সমিতিতে আবার নির্বাচন হতে যাচ্ছে।

২১ মে চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এফডিসির জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।
সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, ‘বাণিজ্য মন্ত্রণালয় থেকে গতকাল আমাদের জানানো হয় নির্বাচনের কথা। ২১ মে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। তফসিল ঘোষণার আগে এ ব্যাপারে বেশি কিছু বলতে চাই না। ’

সমিতির বর্তমান প্রশাসক ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নুরুল হক গত ১৬ ফেব্রুয়ারি এক বিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের জন্য বোর্ড ও আপিল বোর্ড গঠন করেন। বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১, বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪-এর ২৪ (১) এবং বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশ সমিতির সংঘ স্মারক ও স্মারকবিধির ২৫ (ঘ) মোতাবেক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্নের জন্য এ বোর্ড গঠন করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (রপ্তানি-৪ শাখা) মো. আবুল কালাম আজাদ। সদস্য হিসেবে রয়েছেন একই মন্ত্রণালয়ের উপসচিব (এফটিএ-৪ শাখা) আশরাফুর রহমান ও উপসচিব (রপ্তানি শাখা-৭) মো. আমিনুল ইসলাম।

আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (আইআইটি-২) এ কে এম আলী আহাদ খান। সদস্য হিসেবে রয়েছেন একই মন্ত্রণালয়ের উপসচিব (মন্ত্রীর একান্ত সচিব) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার ও উপসচিব (প্রশাসন-১ শাখা) তরফদার সোহেল রহমান।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com