রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন এখনো চলছে অটোরিকশাচালকদের বিক্ষোভ, ৩ বাস ভাঙচুর সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা: জেলেরা বলছেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’ মেট্রোরেলে ভ্যাট বসানো এনবিআরের ভুল সিদ্ধান্ত : ওবায়দুল কাদের ভাঙ্গায় চেয়ারম্যানপ্রার্থীর উঠান বৈঠকে হামলা-ভাঙচুর সিঙ্গাপুরে হঠাৎ মাথাচাড়া করোনার, আক্রান্ত প্রায় ২৬ হাজার বাংলাদেশ অর্থনীতি সমিতি সভাপতি কাজী খলীকুজ্জমান, সম্পাদক আইনুল ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর এসএমই মেলা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রধান নৌ-প্রকৌশলী নাজমুলের জামিন শুনানি আগামীকাল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ মে, ২০১৮
  • ২৩২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: ঘুষের ৫ লাখ টাকাসহ গ্রেফতার নৌ-পরিবহন অধিদফতরের চিফ ইঞ্জিনিয়ার ও চিফ সার্ভেয়ার ড. এসএম নাজমুল হকের জামিন শুনানির জন্য আগামীকাল রোববার দিন ধার্য রয়েছে। চলতি মাসের ৩ মে জামিন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন শুনানির জন্য প্রস্তুতি না থাকায় সময় আবেদন করেন দুদকের আইনজীবী। সময় আবেদন মঞ্জুর করে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মো. কামরুল হোসেন মোল্লা জামিন শুনানির জন্য এদিন ধার্য করেন।

জানতে চাইলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই দফায় জামিন শুনানির দিন এগিয়েছে। গ্রেফতারের পর পরই আসামিকে আদালতে উপস্থাপন করলে ঢাকার হাকিম আদালত আসামির জামিন নাকচ করেন। এরপর আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেন উচ্চতর আদালত (ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত)।

এরপর আসামিপক্ষ জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত শুনানির জন্য ৭ মে দিন ধার্য করেন। এরপরও আসামিপক্ষ ফের জামিন শুনানি এগিয়ে আনার আবেদন করলে আদালত তাও গ্রহণ করে জামিন শুনানির জন্য ৩ মে দিন ধার্য করেন। তবে ওই দিন প্রস্তুতি না থাকায় শুনানি পেছানোর আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করে আসামির জামিন শুনানির জন্য এদিন ধার্য করেছেন।

আদালত সূত্র জানায়, চলতি বছরের ১২ এপ্রিল সন্ধ্যা পৌনে ৬টার দিকে দুদকের একটি টিম রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেষ্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করে। ওই দিন দুপুরে দুদকের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে নাজমুল হকের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় এ মামলাটি দায়ের করেন। ১৯ এপ্রিল আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২২ এপ্রিল আসামিকে রিমান্ডে নেয়া হয়। ২৩ এপ্রিল রিমান্ড শেষে আসামি নাজমুল হককে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। সেই থেকে তিনি কারাগারে রয়েছেন।

সূত্র আরও জানায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্স নামে একটি প্রতিষ্ঠানের কর্মকর্তা মো. হাসান ইমাম দুদকের কাছে অভিযোগ করেন যে, তাদের কোম্পানির একটি জাহাজের নকশা অনুমোদন ও আকেটি জাহাজের নামকরণে অনাপত্তিপত্র দিতে গড়িমসি করছিলেন ড. নাজমুল হক। একপর্যায়ে তিনি এ কাজের জন্য ১৫ লাখ টাকা দাবি করেন। তার চাওয়া ১৫ লাখ টাকার মধ্যে প্রথম কিস্তিতে ৫ লাখ টাকা দেয়া হয়। চলতি বছরের ১২ এপ্রিল দ্বিতীয় কিস্তির ৫ লাখ টাকা দেয়ার কথা ছিল। ওই টাকা নেয়ার জন্য নাজমুল হক ওই দিন সন্ধ্যা পৌনে ৬টার দিকে সেগুন রেষ্টুরেন্টে হাজির হন। দুদকের টিমও ঘুষ লেনদেনের তথ্য আগাম জানতে পেরে সেখানে হানা দেয়। আর ৫ লাখ টাকা নেয়ার সময় হাতেনাতে আটক হন নাজমুল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com