রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

পূর্বদিকে ন্যাটোর সম্প্রসারণ বিশ্ব নিরাপত্তার জন্য হুমকি: রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮
  • ১১৪ বার পড়া হয়েছে
মারিয়া জাখারোভা।

বাংলা৭১নিউজ,ডেস্ক: রাশিয়া সতর্ক করে দিয়ে বলেছে, পূর্বদিকে মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের বিস্তার বিশ্ব নিরাপত্তার জন্য মারাত্মক হুমকির মুখে ঠেলে দিচ্ছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বৃহস্পতিবার মস্কোয় এক সংবাদ সম্মেলনে এ সতর্কবাণী উচ্চারণ করেন। তিনি বলেন, রাশিয়া কখনোই ন্যাটো জোটের বিস্তারে ভয় পায় না। কিন্তু এ ঘটনায় আন্তর্জাতিক নিরাপত্তা ও স্থিতিশীলতা বিপন্ন হবে।

জাখারোভা আরো বলেন, পূর্বদিকে ন্যাটোর বিস্তার ঘটবে না বলে রাশিয়ার সঙ্গে ন্যাটোর সমঝোতা থাকা সত্ত্বেও মার্কিন নেতৃত্বাধীন এই সামরিক জোট কথা রাখেনি। এর মাধ্যমে ন্যাটো জোট বিশ্ব সমাজকে ধোকা দিয়েছে এবং এর ফলে আন্তর্জাতিক সমাজ উদ্বিগ্ন হয়ে পড়েছে।

পূর্ব ইউরোপে মোতায়েন ন্যাটো জোটের ট্যাংকের বহর (ফাইল ছবি)।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ন্যাটো জোটের এই সম্প্রসারণকামী নীতির পরিণতির জন্য শুধু এই জোটের নেতারাই নন সেইসঙ্গে যারা এই নীতি সমর্থন করছেন তারাও দায়ী থাকবেন।

মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটকে পূর্বদিকে সম্প্রসারণের অজুহাত হিসেবে ইউরোপের প্রতি রাশিয়ার সম্ভাব্য হুমকির অজুহাত তোলে আমেরিকা। তবে রাশিয়া এ অভিযোগ বরাবরই অস্বীকার করে বলে এসেছে, ইউরোপের আগ্রাসন চালানোর কোনো ইচ্ছে মস্কোর নেই।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com