সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এ দেশ জালিমকে ক্ষমতায় রাখে না, ভুলে গিয়েছিলেন হাসিনা: রিজভী ভারত ২০০ একর জমি ফেরত দেবে ঢাকার যানজট নিরসনে সমাধান খোঁজার নির্দেশ প্রধান উপদেষ্টার নির্বাচিত সরকার পেতে হলে ‘দুটি’ কাজ করতে হবে : সারজিস যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে গুলি ও ছুরিকাঘাতে নিহত ২ ছুটির দিনেও আশুলিয়ায় চলছে ১৪০০ পোশাক কারখানা দেশীয় অস্ত্রসহ ৭ সন্ত্রাসীকে আটক করলো কোস্ট গার্ড মাজারে হামলা করে সুফিবাদী জনতাকে রাস্তায় নামতে বাধ্য করবেন না হোটেলকর্মী সিয়াম হত্যা: কারাগারে আসাদুজ্জামান নূর-মাহবুব আলী পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দোয়া-মাহফিল চট্টগ্রামে লাখো মানুষের অংশগ্রহণে মিলাদুন্নবীর জশনে জুলুস চকরিয়ায় পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু চোরাচালান প্রতিরোধে কোস্টগার্ডকে আন্তরিক হয়ে কাজের আহ্বান আটক মোজাম্মেল-শ্যামল দত্তদের ঢাকায় পাঠানো হচ্ছে: পুলিশ সুপার সোনারগাঁয়ে হাসিনা-রেহানা-জয়ের নামে মামলা ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে তারেক রহমানের বিবৃতি ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু সরকারি চাকরিতে ক্ষতিগ্রস্তদের সুবিধা দিতে কমিটি গঠন একটি মহল অন্তর্বর্তী সরকারকে অনির্দিষ্টকাল ক্ষমতায় রাখতে চায়

পাপুয়া নিউ গিনিতে সন্ত্রাসী হামলায় নিহত ২৬

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

পাপুয়া নিউ গিনির তিনটি গ্রামে সন্ত্রাসী হামলায় ১৬ শিশুসহ অন্তত ২৬ জন নিহত হয়েছে। গত সপ্তাহে এই হামলার সময় তাদের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে।

আঙ্গোরাম থানার কমান্ডার ইন্সপেক্টর পিটার মান্ডি জানিয়েছেন, পূর্ব সেপিকের আঙ্গোরাম জেলার তামারা, তাম্বারি এবং আংরুমারার সেপিক গ্রামে হত্যাকাণ্ডের আগে অনেক নারী ধর্ষণের শিকার হয়েছেন।

তিনি জানান, একটি গ্যাংয়ের ৩০ জনেরও বেশি যুবক এই ধর্ষণ ও হত্যাকাণ্ড চালিয়েছে।

মান্ডি বলেন, “গত বুধবার, ১৭ তারিখে বন্দুক, ছুরি ও তারের ক্যাটাপল্ট নিয়ে সজ্জিত দলটি আংরুমারা গ্রামে আক্রমণ করে, বাড়িঘর পুড়িয়ে দেয় এবং একজন বৃদ্ধ ও পাঁচ বছরের একটি ছেলেকে হত্যা করে। পরের দিন তারা তামবাড়ি গ্রামে আক্রমণ করে, মহিলা ও যুবতী মেয়েদের ধর্ষণ করে এবং তারপরে তাদের ছুরি দিয়ে জবাই করে, ছোট বাচ্চাদেরও ছুরি দিয়ে জবাই করে তারা।

আংরুমারায় তিনজন এবং তামবাড়িতে ২৩ জনের মৃত্যু হয়েছে, যাদের মধ্যে ১৬ জন শিশু রয়েছে। এখনও পর্যন্ত, উভয় গ্রাম থেকে ২৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। যেসব গ্রামবাসী পালিয়ে গেছে তাদের এখনও হিসাব পাওয়া যায়নি।”

তিনি জানান, তৃতীয় গ্রাম তামারা কখন আক্রমণ করা হয়েছিল তা স্পষ্ট নয়। প্রত্যন্ত অঞ্চল হওয়ায় গ্রামগুলোতে এখনও পুলিশ পৌঁছাতে পারেনি।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com