শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তোফাজ্জল হত্যা: ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণকারী আ.লীগ নেতা গ্রেপ্তার উপদেষ্টাদের আয় ও সম্পদের হিসাব জমা দিতে হবে ঢাবিতে সনাতন ধর্মাবলম্বীদের মশাল মিছিল ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধের ৪৮ দিন পর মারা গেলেন নয়ন জাবিতে শামীমকে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতা হাবিব গ্রেফতার বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হলেন ফাহমিদা খাতুন দক্ষিণ সিটিকে মশার ওষুধ সরবরাহ করবে উত্তর সিটি পার্বত্য তিন জেলায় সংঘর্ষ, যা জানালো আইএসপিআর শরীয়তপুরে পদ্মা নদীতে ভাঙন, বাড়ি সরিয়েছে ২০০ পরিবার তিন পার্বত্য জেলায় সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার নাইজেরিয়ায় বন্যায় নিহত ২৮৫ ঢাকায় আরেক ব্যক্তিকে পিটিয়ে হত্যা জাতিসংঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের কথা তুলে ধরবেন ড. ইউনূস দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ দ্বিতীয় ইনিংসেও এক অঙ্কে আটকা রোহিত যুক্তরাষ্ট্রে আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা শেখ হাসিনা রেহানা জয়সহ ৩৮৮ জনের বিরুদ্ধে হত্যার আরেক মামলা ইউক্রেনে প্রাণ হারিয়েছে ৭০ হাজার রুশ সেনা

পাকিস্তানের সাবেক খেলোয়াড় জাভেদ আখতার আর নেই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৯ জুলাই, ২০১৬
  • ১৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: সাবেক পাকিস্তানি খেলোয়াড় ও আন্তর্জাতিক আম্পায়ার জাভেদ আখতার মারা গেছেন।

শুক্রবার রাওয়ালপিন্ডিতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫।

পাকিস্তানের জার্সি গায়ে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেছিলেন আখতার। লিডসে ইংল্যান্ডের বিপক্ষে অফস্পিনার হিসেবে ২১ বছর বয়সে তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে। কিন্তু দলের ইনিংস ও ১১৭ রানের পরাজয়ে উইকেশূন্য থাকেন তিনি। এরপর তাকে আর ন্যাশনাল টিমে দেখা যায়নি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৭ মৌসুমের (১৯৫৯-৬০ থেকে ১৯৭৫-৭৬) ক্যারিয়ারে ৫১ ম্যাচে ১৮৭টি উইকেট লাভ করেছিলেন প্রয়াত আখতার। ক্রিকেট থেকে অবসরের পর একই বছর তিনি আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে ফেরেন।

শিয়ালকোটে ১৯৭৬ সালে পাকিস্তান-নিউজিল্যান্ড ওডিআই ম্যাচে আখতারের আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে পথচলা শুরু হয়। ১৯৯৭ থেকে ১৯৯৯ পর্যন্ত তিনি আইসিসির প্যানেলের দায়িত্বে ছিলেন। সব মিলিয়ে ১৮ টেস্ট ও ৪০টি ওয়ানডে ম্যাচে আম্পায়ারিং করেছিলেন তিনি। যার শেষটা হয় ১৯৯৯ বিশ্বকাপে ইংল্যান্ড-ভারত গ্রুপ পর্বের ম্যাচে দিয়ে।

সূত্র: ইএসপিএনক্রিকইনফো

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com