শনিবার, ১১ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাগেরহাটে বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৬ নারী নির্যাতন মামলায় ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন বাদী মোহাম্মদপুরে খাল থেকে ‘ডানা কাটা পরী’ উদ্ধার, চলছে প্রদর্শনী সড়ক দুর্ঘটনা রোধে সমন্বিত পদক্ষেপ প্রয়োজন: স্বরাষ্ট্রমন্ত্রী চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ, দুই কনস্টেবল বরখাস্ত বঙ্গবন্ধু রেলসেতুর উদ্বোধন ডিসেম্বরে ইসরায়েল হয়তো গাজায় আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র ইউএস ট্রেড শো-এ ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গুলি করে হত্যা ঢাবিতে ১৪তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের সমাপ্তি উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব ও ব্যয় সাশ্রয়ী: প্রধানমন্ত্রী সকালে রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত খাদ্যের নিশ্চয়তা ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী নড়াইলে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতার মৃত্যু বাংলাদেশ সিরিজের সূচি প্রকাশ করল ওয়েস্ট ইন্ডিজ সকালের বৃষ্টিতে ঢাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা হায়দার আকবর খান রনো মারা গেছেন জাতিসংঘে পূর্ণ সদস্য হওয়ার যোগ্যতার স্বীকৃতি পেলো ফিলিস্তিন নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ২ রাশিয়ায় সেতু থেকে নদীতে বাস পড়ে নিহত ৭

পাকিস্তানে পুলিশ ট্রেনিং কলেজে হামলায় নিহত ৫৯

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬
  • ১১৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় একটি পুলিশ ট্রেনিং কলেজে সন্ত্রাসীদের হামলায় ৫৯ জন নিহত হয়েছেন।

সোমবার দিবাগত রাতে এ হামলার ঘটনা ঘটে। এতে প্রায় ১২০ জন আহত হয়েছেন বলে প্রাদেশিক কর্মকর্তারা জানিয়েছেন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তারা জানান, ৬০০ জন পুলিশ ক্যাডেটের আবাসন ক্ষমতাসম্পন্ন ওই কলেজে তিনজন সন্ত্রাসী হামলা চালায়। পরে সেনাবাহিনী ও ফ্রন্টিয়ার কর্পসের যৌথ অভিযানে কলেজটি সন্ত্রাসী মুক্ত করা হয়।

এক সংবাদ সম্মেলনে ফ্রন্টিয়ার কর্পসের মেজর জেনারেল শের আফগান জানান, হামলার সময় সন্ত্রাসীরা আফগানিস্তানে তাদের নিয়ন্ত্রকদের সঙ্গে যোগাযোগ রাখছিল।

শের আফগান বলেন, ‘হামলাকারী তিনজন ছিল এবং তাদের সবার গায়ে আত্মঘাতী হামলার পোশাক ছিল। হামলার পর দুজন হামলাকারী আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। যার ফলে এত হতাহত হয়েছে। তৃতীয় সন্ত্রাসী যৌথ বাহিনীর গুলিতে নিহত হয়।’

শের আফগান আরো জানান, বিচক্ষণতার সঙ্গে অভিযানটি পরিচালনা করতে হয়েছে। ফলে কলেজকে সন্ত্রাসীমুক্ত করতে প্রায় চার ঘণ্টা লেগে গেছে। সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে যৌথ বাহিনীর কেউ তেমন গুরুতর আহত হননি।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সরফরাজ আহমেদ বাগতি হতাহতের তথ্য নিশ্চিত করে জানান, সন্ত্রাসী দমন অভিযান সফলতার সঙ্গে সম্পন্ন হয়েছে।

তথ্যসূত্র : ডন ও আলজাজিরা অনলাইন।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com