রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

‘পাক-চীন কৌশলগত সম্পর্ক আমেরিকাকে অস্থির করে তুলেছে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬
  • ১১৩ বার পড়া হয়েছে
পাকিস্তানের গোয়াদর বন্দর। এখান থেকে চীন পর্যন্ত চলে যাবে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর

বাংলা৭১নিউজ, ডেস্ক: পাকিস্তানের পররাষ্ট্র সচিব আইজাজ আহমেদ চৌধুরী বলেছেন, ইসলামাবাদ-বেইজিং কৌশলগত সম্পর্ক আমেরিকাকে অস্থির করে তুলেছে। পাক সিনেটের পররাষ্ট্র এবং প্রতিরক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটিতে দেয়া ব্রিফিং-এ এ মন্তব্য করেছেন তিনি।

আইজাজ চৌধুরি বলেন, চীনের সঙ্গে পাকিস্তানের ক্রমবর্ধমান কৌশলগত অংশীদারিত্ব পাক-মার্কিন সম্পর্কে বর্তমান টানাপড়েনের অন্যতম কারণ। তার মতে, বহু বিলিয়ন ডলারের চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর বা সিপিইসি প্রকল্প হয়ত আামেরিকাকে অস্থির করে তুলেছে।

পাক পররাষ্ট্র সচিব আরো বলেন, পরমাণু কর্মসূচিসহ পাকিস্তানের সুনির্দিষ্ট জাতীয় স্বার্থের বিষয়ে কোনো আপোশ করা হবে না বলে পরিষ্কার ভাষায় ওয়াশিংটনকে জানিয়ে দিয়েছে ইসলামাবাদ। প্রেসিডেন্ট বারাক ওবামার পাকিস্তান ও আফগানিস্তান বিষয়ক বিশেষ প্রতিনিধি রিচার্ড ওলসনের ইসলামাবাদ সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, এ সফরে ওয়াশিংটনকে পরিষ্কার ভাষায় এই বার্তা দেয়া হয়েছে যে, পাকিস্তানে আর কোনো ড্রোন হামলা মেনে নেয়া হবে না।

বেলুচিস্তানের নাওশিক জেলায় গত ২১ মে মার্কিন ড্রোন হামলাকে কেন্দ্র করে দেশ দু’টির সম্পর্কের অবনতি শুরু হয়। ওই ড্রোন হামলায় আফগান তালেবান নেতা মোল্লা আখতার মানুসর নিহত হন।

এই প্রথম পাকিস্তানের কোনো শীর্ষস্থানীয় কর্মকর্তা প্রকাশ্য বললেন, ইসলামাবাদ-বেইজিং ঘনিষ্ঠ সম্পর্কের কারণেই অস্থির হয়ে উঠেছে আমেরিকা।

বাংলা৭১নিউজ/সূত্র:পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com