শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

পরীক্ষায় নকলের নতুন কায়দা!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১ নিউজ, ডেস্ক: চশমায় বসানো বিশেষ ক্যামেরায় ধারণ করা প্রশ্নপত্র।প্রযুক্তির সহায়তা নিয়ে পরীক্ষায় নতুন কায়দায় নকল করার অভিযোগে বহিষ্কৃত হয়েছে থাইল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষায় অংশ নেওয়া কয়েকজন শিক্ষার্থী। স্মার্টগ্লাসে বসানো ক্যামেরার সাহায্যে পরীক্ষার হলের বাইরে প্রশ্নপত্র পাঠিয়ে দিয়ে স্মার্টওয়াচের সাহায্যে বাইরে থেকে পাঠানো প্রশ্নের উত্তর সংগ্রহ করে পরীক্ষা দিচ্ছিল কিছু শিক্ষার্থী। কয়েকজন ধরা পড়ার পর পুরো পরীক্ষাই বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়ার কথা ভাবছে র‍্যাংসিট বিশ্ববিদ্যালয়।

৭ ও ৮ মে অনুষ্ঠিত মেডিকেল স্কুলের ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থীদের কাছ থেকে উদ্ধার করা যন্ত্রগুলোর ছবি ফেসবুক পেজে শেয়ার করেছেন প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা। এ ছাড়া তিনজন শিক্ষার্থীকে কালো তালিকাভুক্ত করেছে।

থাইল্যান্ডের একটি টিভি চ্যানেলকে র‍্যাংসিটের ডেপুটি পরিচালক নারেস প্যানটাররাটর্ন বলেন, তিন ঘণ্টার পরীক্ষা মাত্র ৪৫ মিনিটে শেষ করে ফেলেছিল ওই শিক্ষার্থীরা। মেডিকেল বিভাগে ভর্তির ওই পরীক্ষায় অংশ নিয়ে তারা চশমায় বসানো বিশেষ ক্যামেরায় প্রশ্নের ছবি তুলে বাইরে পাঠিয়ে দিয়েছিল। বাইরের একটি টিম সেই প্রশ্নের সমাধান করে স্মার্টওয়াচে উত্তর পাঠিয়ে দিয়েছিল। পরীক্ষায় তারা সব প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার পাশাপাশি যারা মেডিকেলে ভর্তি হতে ইচ্ছুক, সবার কাছে তা সরবরাহ করছিল। তথ্যসূত্র: রয়টার্স।

বাংলা৭১নিউজ/এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com