বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর বৃহস্পতিবার সন্ধ্যায় ১৪ দলের সভা ডেকেছেন শেখ হাসিনা সব সূচকে পিছিয়ে ঢাকা, বাসযোগ্যতায় দরকার রাজনৈতিক সদিচ্ছা বিএনপির বহিষ্কৃত নেতার কাছে ধরাশায়ী আ’লীগের ৫ নেতা কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক ঝালকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় অগ্নিসংযোগ-গুলিবর্ষণ, আহত ৪ সিলেট থেকে ছেড়ে গেল বিমানের হজ ফ্লাইট চট্টগ্রামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান আইসিসির ওপর নিষেধাজ্ঞার আভাস যুক্তরাষ্ট্রের এফডিসিতে নিপুণের শাস্তির দাবিতে শিল্পীদের মিছিল বোরো ধানের ফলনে সন্তোষ, দামে হতাশ কৃষক তেহরানে ইব্রাহিম রাইসির জানাজা পড়ালেন আয়াতুল্লাহ খামেনি তরুণরা ব্যবসায় এগিয়ে এলে বিনিয়োগ নিয়ে পাশে থাকবে প্রাণ অবশেষে ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে যে তিন দেশ হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হতে হবে লাল গোলাপের সাজে মোহনীয় লুকে ভাবনা এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী

পবিত্র শবেবরাত পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২২ এপ্রিল, ২০১৯
  • ৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় আজ রোববার রাতে সারা দেশে পবিত্র শবেবরাত পালিত হয়েছে।ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মুকাররমসহ অন্যান্য মসজিদগুলোতে বাদ মাগরিব থেকে কুরআন তিলাওয়াত, হামদ-নাত, ওয়াজ মাহফিল, মিলাদ ও বিশেষ মোনাজাতসহ বিভিন্ন অনুষ্ঠান পালিত হয়েছে।

রাজধানী ঘুরে দেখা গেছে, ধর্মপ্রাণ মুসলমানগণ মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ এবাদত-বন্দেগির মধ্য দিয়ে মহিমান্বিত এই পবিত্র শবেবরাতের রাত অতিবাহিত করেছেন।

এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে মুসলমানরা বিশেষ মোনাজাত করেছেন।

উল্লেখ্য, হিজরি সালের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটি বিশ্ব মুসলিম উম্মাহ শবে বরাত বা সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে। মুসলিম সম্প্রদায়ের জন্য এ রাতটি ‘লাইলাতুল বরাত’ হিসেবে পরিচিত।

পবিত্র শবেবরাত উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। এ উপলক্ষে আজ সোমবার সরকারি ছুটি।

বাংলাদেশসহ সারা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানগণ মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ এবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাত অতিবাহিত করেছেন।

মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশ্বের মুসলমানরা বিশেষ মোনাজাত করেছেন।

বাংলা৭১নিউজ/এসআর

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com