শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা কারওয়ান বাজারের আগুন নিয়ন্ত্রণে রাফায় হামলা: দীর্ঘ মেয়াদে যুদ্ধ চালিয়ে যেতে প্রস্তুত হামাস দুই বিভাগে ৮০ কিলোমিটার বেগে বজ্রবৃষ্টির আভাস আফগানিস্তানে বন্দুকধারীদের গুলি, স্প্যানিশ পর্যটকসহ নিহত ৪ সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল

নয়া কৌশলগত অস্ত্রের পরীক্ষা চালানোর প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮
  • ১৪৭ বার পড়া হয়েছে
একটু দূরপাল্লার ক্ষেপণাস্ত্রবাহী সাঁজোয়া যানের সৈন্যদের প্রতি হাত নাড়ছেন উত্তর কোরিয়ার নেতা (ফাইল ছবি)।

বাংলা৭১নিউজ,ডেস্ক: উত্তর কোরিয়া একটি নতুন কৌশলগত অস্ত্রের পরীক্ষা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে খবর পাওয়া গেছে। দেশটির একটি গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে দক্ষিণ কোরিয়ার ইউনহাপ বার্তা সংস্থা এ খবর দিয়েছে।

এতে বলা হয়েছে, উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন একটি নয়া স্ট্রাটেজিক অস্ত্র পরীক্ষার স্থান পরিদর্শন করেছেন। উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত টেলিভিশন চ্যানেল এ খবর জানালেও এ সম্পর্কে বিস্তারিত আর কিছু জানায়নি।

উত্তর কোরিয়া সম্প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিল, সেদেশের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহার করা না হলে পিয়ংইয়ং তার পরমাণু অস্ত্র কর্মসূচি শক্তিশালী করবে।

উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্রসহ কৌশলগত সব ধরনের অস্ত্র কর্মসূচি নিজে তদারকি করেন কিম জং-উন।

এর আগে চলতি মাসে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের উপস্থিতিতে একটি শক্তিশালী  অত্যাধুনিক কৌশলগত অস্ত্রের পরীক্ষা চালিয়েছে পিয়ংইয়ং। অস্ত্রটি ঠিক কী ধরণের তা স্পষ্ট নয়। তবে এর ফলে উত্তর কোরিয়ার প্রতিরক্ষা সক্ষমতা অনেক বেড়ে গেছে বলে দেশটি দাবি করেছে।

গত ১৫ নভেম্বর প্রকাশিত খবরে উত্তর কোরিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, দেশটির জাতীয় প্রতিরক্ষা একাডেমি প্রাঙ্গণে নতুন অস্ত্রের পরীক্ষা চালানো হয়। তবে পরীক্ষার সঠিক সময় জানানো হয়নি।

চলতি বছরের জুন মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ঐতিহাসিক বৈঠকে বসেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। বৈঠকের পর ট্রাম্প জানান, সকল ধরণের পারমাণবিক কর্মসূচি বন্ধ করবে উত্তর কোরিয়া।

তবে ওই আলোচনার এক মাস পর উত্তর কোরিয়ার বিরুদ্ধে আরোপিত নিষেধাজ্ঞা এক বছরের জন্য নবায়ন করেন ট্রাম্প যাতে ক্ষুব্ধ হয় পিয়ংইয়ং।#

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/একেএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com