শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

ন্যামের হত্যায় এবার উত্তর কোরীয় গ্রেপ্তার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৬০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের হত্যায় জড়িত সন্দেহে এবার এক উত্তর কোরীয়কে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

ন্যামের হত্যায় এই প্রথম কোনো উত্তর কোরীয়কে গ্রেপ্তার করল দেশটির পুলিশ। গ্রেপ্তারকৃতের নাম বলা হয়েছে রি জং চোল (৪৬)।

বিবিসি অনলাইনের এক খবরে আজ এ তথ্য জানানো হয়েছে।

এর আগে এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে একজন ইন্দোনেশীয় নারী, একজন মালয়েশীয় পুরুষ এবং ভিয়েতনামের পাসপোর্টধারী একজন মালয়েশীয় নারীকে গ্রেপ্তার করা হয়।

ম্যাকাউ যাওয়ার উদ্দেশ্যে কুয়ালালামপুর বিমানবন্দরে অপেক্ষা করার সময় কিম জং-ন্যামের মুখে বিষ ছিটিয়ে তাকে অজ্ঞান করা হয় বলে ধারণা করছে মালয়েশিয়া পুলিশ।

কুয়ালালামপুরের কাছে সেলাঙ্গর থেকে শুক্রবার সন্ধ্যায় সন্দেহভাজন উত্তর কোরীয়কে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে মালয়েশিয়া পুলিশ। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

এদিকে, শুক্রবার ইন্দোনেশিয়া পুলিশের প্রধান জানিয়েছেন, গ্রেপ্তার হওয়া সিতি আইসায়হ নামের ইন্দোনেশীয় নারী বলেছেন, এ ঘটনায় জড়িত হওয়ার জন্য তাকে অর্থ দেওয়া হয়েছে।

সিতি আইসায়হর মালয়েশীয় বন্ধুকে এ ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া ভিয়েতনামি পাসপোর্টসহ গ্রেপ্তার হওয়া নারীর নাম বলা হয়েছে দোয়ান থি হুয়ং।

অন্যদিকে, উত্তর কোরিয়া ন্যামের মরদেহ চাওয়ার পরিপ্রেক্ষিতে মালয়েশিয়া জানিয়েছে, পারিবারিক ডিএনএ পরীক্ষার সনদ ছাড়া তার মৃতদেহ হস্তান্তর করবে না।

দক্ষিণ কোরিয়ার দাবি, দীর্ঘদিন ধরে উত্তর কোরিয়া সরকার ন্যামকে হত্যার চেষ্টা করে আসছি। কিন্তু চীন তাকে রক্ষা করছিল।

সৎভাই কিম জং-ন্যাম কিম জং-উনের শাসনের বিরুদ্ধে কাজ করছিলেন বলে অভিযোগ রয়েছে উত্তর কোরিয়ার।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com