রবিবার, ১২ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: মির্জা ফখরুল শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২৩ বছর পূর্তি উদযাপন ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত বিরোধীদের শেষ করে দিতে চান মোদী: কেজরিওয়াল কুয়েতে অবৈধভাবে প্রবেশের দায়ে পাঁচ বাংলাদেশি গ্রেফতার চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে

ন্যাটো ভাঙ্গার ইঙ্গিত ট্রাম্পের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২২ জুলাই, ২০১৬
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ইঙ্গিত দিয়েছেন, তিনি নির্বাচিত হলে ন্যাটোভুক্ত মিত্র দেশের নিরাপত্তার বাধ্যবাধকতা ছেড়ে দিতে পারে ওয়াশিংটন।

নিউইয়র্ক টাইমসের সঙ্গে আলাপকালে ট্রাম্প এই কথা জানান।

ট্রাম্পের এই বক্তব্য জাতীয় ও আন্তর্জাতিক নিরাপত্তা ও সামরিক সহযোগিতামূলক সম্পর্কে যুক্তরাষ্ট্রের নয়া সমীকরণেরই ইঙ্গিত দিচ্ছে।

বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ট্রাম্প বলেছেন, আমি যদি নির্বাচিত হই, তবে উত্তর আটলান্টিক নিরাপত্তা জোট বা ন্যাটোভুক্ত মিত্র দেশগুলোর কেউ আক্রান্ত হলে নিরাপত্তা দেওয়ার বাধ্যবাধকতা ছেড়ে দিতে পারে যুক্তরাষ্ট্র।

তিনি বলেন, কেউ যদি আমাদের প্রতি দায়বদ্ধতা যথাযথভাবে পালন করে তাদের জন্যই যুক্তরাষ্ট্র এগিয়ে আসবে।

ন্যাটোর চুক্তি অনুযায়ী এই জোটভুক্ত দেশগুলোর কোনো একটি আক্রান্ত হলে তার নিরাপত্তায় এগিয়ে আসবে অন্য মিত্রগুলো। কিন্তু আক্রান্ত মিত্রের পাশে না দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে ট্রাম্প যেন সেই ন্যাটো ভাঙ্গারই ইঙ্গিত দিলেন।

আগামী নভেম্বর মাসে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে রিপাবলিকান পার্টির নির্বাচিত প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে মনোনীত করা হয়েছে।

খবরে বলা হয়, ওহাইও অঙ্গরাজ্যের ক্লিভল্যান্ডে রিপাবলিকান পার্টির কনভেনশনে ১ হাজার ২৩৭ ডেলিগেটের সমর্থনে দলটির প্রতিনিধিত্বের জন্য দেশটির প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com