বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পরিচ্ছন্ন কর্মীদের ভবন নির্মাণে ব্যয় বাড়ল ৪৮ কোটি সাদিক অ্যাগ্রোর সেই কোটি টাকার গরুসহ ৬টি গরু উদ্ধার কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ ডিএনসিসির সব স্কুলে বাস চালু করা হবে: মেয়র আতিক যে কারণে ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুলের ওপর ক্ষোভ ঝাড়লেন শিক্ষামন্ত্রী পলিথিনের বিকল্প আবিষ্কার করেছে পাট গবেষণা ইনস্টিটিউট : নানক শিশু কিডনী চিকিৎসক সোসাইটির প্রেসিডেন্ট হলেন ডা. আফরোজা বেগম ইসলামী ব্যাংকের কর্পোরেট উদ্যোক্তার শেয়ার বিক্রয় সম্পন্ন ওষুধের গুণগতমান নিশ্চিত করে জনগণের স্বাস্থ্য সুরক্ষা করতে হবে : স্বাস্থ্যমন্ত্রী যখন ডিফেন্স করা দরকার ছিল তখন ওরা মারতে গেছে, কী আর বলবো ‘প্রত্যয় স্কিমের নামে শিক্ষকদের অনাহারের দিকে ঠেলে দিচ্ছে সরকার’ চট্টগ্রামে হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ ২৪৬ কোটি টাকায় ৪০ টন ডিএপি সার কিনবে সরকার ডিএমপিতে আট কর্মকর্তাকে পদায়ন টাঙ্গাইলে দাঁড়ি‌য়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা, সুপারভাইজারসহ নিহত ২ ‘আপত্তিকর’ খবর প্রকাশ, তীব্র প্রতিবাদ তাসকিনের সমুদ্র সম্পদের সঠিক ব্যবহারে গুরুত্ব দিলেন স্পিকার সুনীল অর্থনীতি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী মৌলভীবাজারে নদ-নদীর পানি বাড়ছে, ঝুঁকিতে বাঁধের ১১ স্থান ‘জি-ব্রেইন’ উদ্বোধন, এআই আইনের খসড়া সেপ্টেম্বরে

নেপালে ভূমিধসে শিশুসহ নিহত ৯

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

পশ্চিম নেপালে ভারি বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে তিন শিশুসহ অন্তত ৯ জন নিহত হয়েছেন। আজ শনিবার দেশটির সরকারি এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। খবর রয়টার্সের।

নেপালের ন্যাশনাল ডিজাস্টার রেসকিউ অ্যান্ড রিডাকশন ম্যানেজমেন্ট অথরিটির মুখপাত্র ডিজান ভাট্টরাই জানিয়েছেন, রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ২৫০ কিলোমিটার পশ্চিমে গুলমি জেলার মালিকা গ্রামে ভূমিধসের সময় একটি পরিবারের পাঁচজন সদস্য ঘুমিয়ে ছিলেন। .

ভট্টরাই রয়টার্সকে বলেন, ‘পাঁচজনেরই মৃতদেহ উদ্ধার করা হয়েছে, নিহতদের মধ্যে দুটি শিশুও রয়েছে।’

এছাড়া, পার্শ্ববর্তী স্যাংজা জেলায় এক নারী ও তার তিন বছরের মেয়ে ভূমিধসের ঘটনায় মারা গেছেন। অন্যদিকে, গুলমির সীমান্তবর্তী বাগলুং জেলায় আরেকটি ভূমিধসের ঘটনায় দুজন নিহত হয়েছেন।

জুনের মাঝামাঝি সময় থেকে নেপালে বর্ষা মৌসুম শুরু হওয়ার পর থেকে ভূমিধস, বন্যা এবং বজ্রপাতে এখন পর্যন্ত অন্তত ৩৫ জন মারা গেছেন। সাধারণত সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত দেশটিতে বৃষ্টিপাত অব্যাহত থাকে।

বর্ষা মৌসুমে পার্বত্য নেপালে ভূমিধস ও আকস্মিক বন্যা সাধারণ ঘটনা, প্রতি বছর শত শত লোক মারা যায়।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com