শনিবার, ১১ মে ২০২৪, ০৩:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফরিদপুরে সড়কে প্রাণ গেলো বাবা-ছেলেসহ চারজনের বাগেরহাটে বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৬ নারী নির্যাতন মামলায় ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন বাদী মোহাম্মদপুরে খাল থেকে ‘ডানা কাটা পরী’ উদ্ধার, চলছে প্রদর্শনী সড়ক দুর্ঘটনা রোধে সমন্বিত পদক্ষেপ প্রয়োজন: স্বরাষ্ট্রমন্ত্রী চাকরি দেওয়ার কথা বলে অর্থ আত্মসাৎ, দুই কনস্টেবল বরখাস্ত বঙ্গবন্ধু রেলসেতুর উদ্বোধন ডিসেম্বরে ইসরায়েল হয়তো গাজায় আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে: যুক্তরাষ্ট্র ইউএস ট্রেড শো-এ ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন রোহিঙ্গা ক্যাম্পে যুবককে গুলি করে হত্যা ঢাবিতে ১৪তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের সমাপ্তি উন্নয়ন পরিকল্পনা হতে হবে পরিবেশবান্ধব ও ব্যয় সাশ্রয়ী: প্রধানমন্ত্রী সকালে রাজধানীতে ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত খাদ্যের নিশ্চয়তা ও আর্থসামাজিক উন্নয়নই আমাদের লক্ষ্য: প্রধানমন্ত্রী নড়াইলে গুলিবিদ্ধ আওয়ামী লীগ নেতার মৃত্যু বাংলাদেশ সিরিজের সূচি প্রকাশ করল ওয়েস্ট ইন্ডিজ সকালের বৃষ্টিতে ঢাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা হায়দার আকবর খান রনো মারা গেছেন জাতিসংঘে পূর্ণ সদস্য হওয়ার যোগ্যতার স্বীকৃতি পেলো ফিলিস্তিন নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ২

নেত্রকোনায় আর্ন্তজাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার প্রধান সমন্বয়কারীর মতবিনিময়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৮৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আর্ন্তজাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার প্রধান সমন্বয়কারী মোঃ আবদুল হান্নান খান শনিবার সন্ধ্যায় নেত্রকোনা জেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন।
মতবিনিময় কালে তিনি সাংবাদিকদের সামনে মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বর্তমান সময় পর্যন্ত নিজের জীবনের সার্বিক কার্যক্রমের চিত্র তুলে ধরে বলেন, দেশ ও জনগনের স্বার্থে তিনি সারা জীবন নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন।
তারপরও কিছুটা অতৃিপ্ত রয়েছে নিজ এলাকায় সার্বিক উন্নয়নে তেমন অবদান রাখতে না পারার। এমপি হওয়া ছাড়া এলাকার সার্বিক উন্নয়ন করা সম্ভব নয়। সেজন্য তিনি শেষ জীবনে তার নিজ নির্বাচনী এলাকা নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসন থেকে এমপি হতে চান।
তার জন্য তিনি সাংবাদিকসহ এলাকাবাসীর সার্বিক সাহায্য সহযোগিতা কামনা করেন। মত বিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার হাত দিয়েই বঙ্গবন্ধু হত্যার বিচার কাজ সম্পন্ন হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে।
আমার কাছে এখনও ৭ শতাধিক যুদ্ধাপরাধী মামলার তদন্ত কাজ অব্যাহত রয়েছে। আমি এ দায়িত্বে না থাকলেও যুদ্ধপরাধীদের বিচার কার্য অব্যাহত থাকবে।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আওয়ামীলীগ থেকে নির্বাচন করলেও যুদ্ধাপরাধীদের বিচার কাজ প্রশ্নবিদ্ধ হবে না। এলাকার সার্বিক উন্নয়ন না হওয়ায় জনগনের চাপে আমি নির্বাচন করতে আগ্রহী হয়েছি। আমার উপর এলাকাবাসীর আস্থা রয়েছে।
নেত্রী আমাকে দলীয় মনোনয়ন দিলে আমি দ্বায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে দলীয় নেতাকর্মী ও জনগনের সহযোগিতায় বিপুল ভোটে বিজয়ী হবো-ইনশাল্লাহ্।
মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সাংবাদিক হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, লেখক ও গবেষক আলী আহম্মদ খান আইয়োবসহ পূর্বধলা উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com