বুধবার, ০৮ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট সব হজযাত্রী সঠিক সময়ে যাবেন, সঠিক সময়ে ভিসাও হবে : ধর্মমন্ত্রী ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন স্মার্টকার্ড বিতরণ শুরু জনগণকে নিরপেক্ষভাবে সেবা দেওয়ার তাগিদ আইজিপির শিশুদের শুধু আইনের মাধ্যমে সুরক্ষা দেওয়া কঠিন : ডেপুটি স্পিকার বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ সরকার

‘নিষ্ঠার সঙ্গে কাজ করলে নিরপেক্ষ ইসি গঠন সম্ভব’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ভিন্ন মতের রাজনৈতিক দল থাকলে কোনো একটি বিষয় সবার কাছে গ্রহণযোগ্য নাও হতে পারে বলে মন্তব্য করেছেন সার্চ কমিটির সদস্য মাসুদ আহম্মেদ। তবে সততা আর নিষ্ঠার সঙ্গে কাজ করলে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন খুঁজে বের করা অসম্ভব নয় বলেও অভিমত তার। এদিকে, জনগণের আস্থার প্রতিদান দিতে নতুন সার্চ কমিটির কাছে আহ্বান জানিয়েছেন সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেন।

ঠিক কি প্রক্রিয়ায় সার্চ কমিটি খুঁজে বের করবেন পরবর্তী নির্বাচন কমিশন সদস্য সে বিষয়টি এখনও নিশ্চিত না হলেও তা জানা যাবে সার্চ কমিটির প্রথম বৈঠকের পরেই। কমিটির সদস্য মাসুদ আহম্মেদ বলছেন যে বাছাই প্রক্রিয়া সম্পন্ন হোক না কেনো তাদের লক্ষ্য থাকবে দক্ষ আর নিরপেক্ষ ব্যক্তিদের খুঁজে বের করা।

দেশে সুষ্ঠু গণতান্ত্রিক চর্চা থাকলে বিভিন্ন দলের মধ্যে ভিন্ন ভিন্ন মত থাকবে এটাই স্বাভাবিক। তবে সবকিছুর ঊর্ধ্বে গিয়েই এই কমিটি কাজ করবে, পাশাপাশি স্বচ্ছতা নিশ্চিত করা হবে বলেও জানান সিএজি মাসুদ আহমেদ।

এদিকে সার্চ কমিটি নিয়ে নিজের সন্তুষ্টি জানিয়ে সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেন জনগণ হতাশ না করে আলোর পথ দেখেতে এ কমিটির প্রতি আহ্বান তার।

আগামী নয় কর্ম দিবসের মধ্যে একজন প্রধান নির্বাচন কমিশনার অন্যান্য সদস্যের সম্ভাব্য একটি তালিকা রাষ্ট্রপতির কাছে জমা দেবে সার্চ কমিটি।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com