সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সমুদ্রপথে হজযাত্রী পাঠানোর প্রস্তাবে সৌদি সরকারের সম্মতি রাব্বী হত্যা মামলায় ঢাবির সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে দুর্নীতি কিছুটা কমেছে, চাঁদাবাজি তেমন একটা কমেনি হাইকোর্টে আপিল শুনানির উদ্যোগ নেওয়া হচ্ছে: অ্যাটর্নি জেনারেল নেত্রকোণায় ভেঙে গেছে বেড়িবাঁধ, ৪টি ইউনিয়নে কংসের পানি চিকিৎসাশাস্ত্রে নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী দুর্গাপূজায় স্কুল-কলেজ টানা ১১ দিন ছুটি ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ উন্নয়নে অবদানের স্বীকৃতি চায় এনজিওগুলো: দেবপ্রিয় চার্জ দ্য অ্যাফেয়ার্স আসিফ রহমানের সঙ্গে গোলাম পরওয়ারের সাক্ষাৎ প্রধান উপদেষ্টার সভাপতিত্বে একনেক সভা অনুষ্ঠিত ম্যাক্রোঁর অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বানে চটেছেন নেতানিয়াহু কোটা উঠিয়ে লটারির মাধ্যমে রাজউকের প্লট বরাদ্দের প্রস্তাব গণপূর্ত উপদেষ্টার সাবেক মন্ত্রী সাবের হোসেনকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আমি কোনো দুর্নীতি করিনি : মাদকের ডিজি শুধু মেগা প্রজেক্ট নয়, সবুজায়ন বাড়াতে হবে : পরিবেশ উপদেষ্টা বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

নিরাপত্তার শঙ্কায় বাংলাদেশে আসছে না ‘বার্মি আর্মি’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৬
  • ১১৫ বার পড়া হয়েছে
এর আগে কয়েকবারই বাংলাদেশে এলেও, এবার নিরাপত্তা নিয়ে আশংকার কথা জানিয়ে আসছে না বার্মি আর্মি

বাংলা৭১নিউজ, ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে এবং টেস্ট সিরিজে অংশ নিতে ইংল্যান্ড দল এ মাসের ত্রিশ তারিখে ঢাকায় আসছে, কিন্তু নিরাপত্তার আশংকার কথা জানিয়ে ইংলিশ ক্রিকেট দলের সমর্থকদের গোষ্ঠী, বার্মি আর্মিও জানিয়েছে, তারা ইংল্যান্ডের খেলা দেখতে বাংলাদেশে যাবে না।

যদিও এর আগে ইংল্যান্ড দলের সফরের সময় তারা বাংলাদেশে এসেছে। এর আগে একই ধরণের ঘোষণা দিয়েছেন ইওন মর্গান আর অ্যালেক্স হেলস।

বার্মি আর্মির প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর পল বার্নহ্যাম বিবিসি বাংলাকে জানিয়েছেন, আমাদের যেসব ক্রিকেট ভক্তরা সেখানে খেলা দেখতে যাবে, তাদের জন্যও হোটেল এবং মাঠে সব নিরাপত্তার ব্যবস্থাই থাকবে বলে জানানো হয়েছে।

“কিন্তু বার্মি আর্মি যেখানে যায়, তারা শুধু খেলা দেখে না, তারা সেখানকার স্থানীয় মানুষজনের সাথে মেশে, ঘুরেফিরে দেখে। কিন্তু যুক্তরাজ্যের পররাষ্ট্র দপ্তরের পরামর্শ অনুযায়ী, এখন বাংলাদেশ ভ্রমণের জন্য নিরাপদ নয়। তাই আমরা আমাদের সমর্থকদের বাংলাদেশে না যাবার পরামর্শ দিয়েছি।”

এর আগে ইওন মর্গান আর অ্যালেক্স হেলস জানিয়েছেন তারা বাংলাদেশে আসছেন না

এর আগে ইওন মর্গান আর অ্যালেক্স হেলস জানিয়েছেন তারা বাংলাদেশে আসছেন না

“তারা (কর্তৃপক্ষ) আমাদের বেশ কয়েকটি নিরাপদ হোটেলের নাম জানিয়েছে এবং মাঠেও নিরাপত্তার সব ব্যবস্থা থাকবে বলে বলেছে। কিন্তু মাঠে এবং হোটেলের যাতায়াতে নিরাপত্তার ব্যবস্থা সমর্থকদের নিজেদেরই করতে হবে। ফলে একটি টেস্ট ম্যাচে নিয়মিত যাতায়াত বা ঘোরাফেরায় অনেক উদ্বেগ থেকে যায়। তারা আমাদের প্রাইভেট সিকিউরিটি কোম্পানির সহায়তা নেয়ার পরামর্শ দিয়েছে। কিন্তু সেখানেও অনেক খরচের বিষয় আছে। আর সফরটি শুরু হতেও বেশি দেরি নেই। তাই যথেষ্ট নিরাপদ মনে না করায় আমরা সমর্থকদের না যাবার পরামর্শ দিয়েছি।”

এর আগেও বার্মি আর্মি বাংলাদেশে গিয়েছে। ২০০৩ সালে গিয়েছিল, ২০০৯ ও ২০১০ সালের দিকেও অনেক সমর্থক বাংলাদেশে গিয়েছে, তারা সেখানে ভালো সময় কাটিয়েছে।
কিন্তু গত জুলাই মাসে বাংলাদেশে যা ঘটেছে, এরপর বাংলাদেশে না যেতে পররাষ্ট্র দপ্তর সতর্কবার্তা দিয়েছে।

মি. বার্নহ্যাম বলছেন, ভবিষ্যতে আমরা আবার বাংলাদেশে যাবার আশা রাখি।

ইংল্যান্ড টিম সেখানে যাচ্ছে, তাতে আমরা খুশি, কারণ পাকিস্তানের মতো বাংলাদেশকে অন্য দেশে খেলার আয়োজন করতে হয়নি, তারা নিজেদের মাঠেই খেলার আয়োজন করতে পারছে।
এবার আমাদের এই সতর্কতা গ্রহণ করতে হচ্ছে, কিন্তু আশা রাখি ভবিষ্যতে আমরা আবার সেখানে যেতে পারবো।

বাংলা৭১নিউজ/সূত্র: বিবিসি বাংলা

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com