মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

নিজেকে নির্দোষ দাবি ডেসটিনির চেয়ারম্যানের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ জুন, ২০১৮
  • ১৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: দুদকে সম্পদ বিবরণী দাখিল না করার (নন-সাবমিশন) মামলায় নিজেকে নির্দোষ দাবি করে লিখিত বক্তব্য আদালতে দাখিল করেছেন ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেন।

রোববার ঢাকার ছয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশের আদালতে তিনি এ লিখিত বক্তব্য দাখিল করেন। এদিন আসামির আত্মপক্ষ সমর্থন শেষে মামলার যুক্তিতর্কের জন্য আগামী বুধবার দিন ধার্য করেন আদালত। দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর এসব তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, দুদকের প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয় বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এরপর কমিশন ২০১৬ সালের ১৫ জুন ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়। ওই সময় ডেসটিনির অর্থ আত্মসাতে দুদকের দায়ের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে ছিলেন।

ওই বছর ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। এরপর তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান। দুদক হিসাব দাখিলের জন্য আরও ৭ কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি।

সম্পদের হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি দায়ের করা হয়। তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন দুদকের সহকারী পরিচালক  মো. সালাহউদ্দিন আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ (অভিযোগ) গঠন করেন আদালত।

এ মামলায় চার্জশিটভুক্ত সাত জনের মধ্যে পাঁচ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে। গত বৃহস্পতিবার এ মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়।

প্রসঙ্গত, নন সাবমিশন মামলায় ডেসটিনির উপব্যবস্থাপনা পরিচালক মো. গোফরানুল হকের বিরুদ্ধে তিন বছরের সাজার রায় ঘোষণা করেছেন একই আদালত।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com