রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শেয়ারবাজারে সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ইসলামী ব্যাংক ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার জাতিসংঘে প্রধান উপদেষ্টার বক্তব্য রাষ্ট্রকে অনন্য উচ্চতা দিয়েছে: আ স ম রব স্বৈরাচারের সহযোগী দলগুলোকে ১০ বছর রাজনীতি নিষিদ্ধ করা উচিৎ জনগণের আস্থা ফেরানোর চেষ্টা করছি: ডিএমপি কমিশনার ইউক্রেনে মেডিকেল সেন্টারে রাশিয়ার হামলা, নিহত ৬ পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হিজবুল্লাহ প্রধান নাসরাল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের রিমান্ড শেষে কারাগারে সাবেক রেলমন্ত্রী সুজন দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ালো না প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : রিজভী ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৬৩৩ মামলা, জরিমানা ২৩ লাখ বেপরোয়া গাড়ি চালিয়ে বাংলাদেশে ঢুকে পড়া দুই ভারতীয় আটক পুলিশে ৩৬০০ কনস্টেবল নিয়োগ, আবেদন শুরু ১ অক্টোবর বিদেশি বিনিয়োগ টানতে উন্নত ব্যবসায়িক পরিবেশ তৈরির পরামর্শ আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান, যেতে হতে পারে কারাগারে ‘অজনা কারণে’ পেশাগত সনদ পাননি ৩ হাজারেরও বেশি নার্স চাল রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত দেশের উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে আজও আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন

নিজ অফিসে বসেই ঠিকাদারি কাজ করেন পাউবোর কর্মচারী!

ঝিনাইদহ প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৭ বার পড়া হয়েছে

ঝিনাইদহের পানি উন্নয়ন বোর্ডের মাহবুবুর রহমান নামের কার্যসহকারী কর্মস্থলের কর্মকর্তাদের কক্ষ দখল করে ঠিকাদারি ব্যবসা পরিচালনা করছেন। এমন অভিযোগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুদকের ঝিনাইদহ অফিস থেকে অভিযান চালিয়ে এনফোর্সমেন্ট টিম অধিকাংশ অভিযোগের সত্যতা পায়। 

দুদকের উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

দুদক জানায়, ঝিনাইদহের পানি উন্নয়ন বোর্ডের কার্যসহকারী মাহবুবুর রহমানের বিরুদ্ধে সরকারি চাকরির পাশপাশি নিজ দপ্তরে ঠিকাদারি ব্যবসা পরিচালনা করে সেচ খালের সাইডের হাট বাজার হতে চাঁদা আদায়, কর্মস্থলে কর্মকর্তাদের কক্ষ দখল করে ঠিকাদারি ব্যবসা পরিচালনাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগের  এনফোর্সমেন্ট ইউনিট অভিযান পরিচালনা করে। 

অভিযানকালে জানা যায়, অভিযোগ সংশ্লিষ্ট এক কর্মচারীকে ইতোমধ্যে ঝিনাইদহ থেকে অন্যত্র বদলী করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের জায়গায় চাঁদপুর বাজারসহ অন্যান্য বাজারে দোকান ও বসতভিটা থেকে চাঁদা আদায়ের বিষয়ে চাঁদপুর বাজারের কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে আলাপকালে দুদক টিম জানতে পারে, অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তি পানি উন্নয়ন বোর্ডের জমিতে থাকা দোকান উচ্ছেদের হুমকি প্রদর্শন করেছেন। এ বিষয়ে মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে তদন্ত চলছে। 

ঠিকাদারির বিষয়ে জানা যায়, ওই কর্মচারী অন্য নামে ঠিকাদার ব্যবসা করেন। 

এছাড়া গাছ চুরি করে বিক্রির সত্যতা পাওয়া গেছে। ওই বিষয়ে থানায় জিডি করা হয়েছে। অভিযোগ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে বলে জানিয়েছে দুদক টিম। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com