মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌথ অভিযানে ফেনীতে দুই যুবদল কর্মী গ্রেফতার শেয়ার কারসাজির অভিযোগে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা দুই দিনের রিমান্ডে সাবেক এমপি ফজলে করিম আবারও নীতি সুদহার বাড়াল কেন্দ্রীয় ব্যাংক ১ নভেম্বর থেকে পলিথিন ব্যাগ নিষিদ্ধ জেনারেল আজিজের দুই ভাইয়ের চার এনআইডি বাতিল গাজীপুরে কাজে যোগ দিয়েছেন পোশাক শ্রমিকরা, বন্ধ ১৩ কারখানা বাংলাদেশ-ভারত ম্যাচ বন্ধে ধর্মঘটের ডাক দিলো হিন্দু মহাসভা সাতক্ষীরা সীমান্তে ভারতে অনুপ্রবেশের চেষ্টা, আটক ৩ অন্যরা কী দেবে তার ওপর নির্ভর করে আইএমএফের সহায়তা চাইবে বাংলাদেশ মালয়েশিয়ায় গ্রেপ্তার বাংলাদেশি জনশক্তি রপ্তানিকারক রিমান্ডে বিএসএফ সদস্যকে আটক করলো বিজিবি খোলামেলা লুকে কটাক্ষের শিকার নুসরাত ‘লোক দেখানো কাজ দিয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব নয়’ কক্সবাজারে সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত ইসলামী ব্যাংকের এএমডি হিসেবে ওমর ফারুক ও জামাল উদ্দিনের যোগদান টাঙ্গাইলে অনুষ্ঠিত হলো শাহ্জালাল ইসলামী ব্যাংকের আর্থিক সাক্ষরতা কর্মশালা গ্লোবাল ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেলো ইসলামী ব্যাংক ড. ইউনূস-জো বাইডেন বৈঠক আজ ঢাকার বায়ু আজ ‘ভালো’ মানের, দূষণের শীর্ষে লাহোর

নিউইয়র্কে পৌঁছেছেন ড. মুহাম্মদ ইউনূস

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫ বার পড়া হয়েছে

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টা ১৬ মিনিটে (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টা ১৬ মিনিট) জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে ড. মুহাম্মদ ইউনূসকে বহনকারী বিমানটি অবতরণ করে। বিমানবন্দর থেকে তিনি সরাসরি ম্যানহাটনের গ্র্যান্ড হায়াত হোটেলে যাবেন।

নিউইয়র্কের স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টা) জাতিসংঘ সদর দপ্তরে ড. মুহাম্মদ ইউনূস ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দ্বিপক্ষীয় বৈঠক হবে।

এর আগে, বাংলাদেশ সময় সোমবার (২৩ সেপ্টেম্বর) ভোরে কাতার এয়ারওয়েজের একটি বাণিজ্যিক ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা হন ড. মুহাম্মদ ইউনূস। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন নিরাপত্তা, গণমাধ্যমকর্মীসহ মোট ৫৭ জন।

সফরকালে নেদারল্যান্ডস, পাকিস্তান, নেপাল, ইউরোপীয় কমিশন প্রধান, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীসহ উচ্চ পর্যায়ের বৈঠক করবেন প্রধান উপদেষ্টা। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনার সম্ভাবনা নেই।

আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেবেন ড. মুহাম্মদ ইউনূস। 

এদিকে, অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বৈঠক করেছেন। বৈঠকে ঢাকা ও দি‌ল্লির পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com