সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অর্থনীতিতে নোবেল পেলেন ৩ অর্থনীতিবিদ আরও ৪৭ মামলায় গ্রেফতার সালমান-আনিসুল-পলকসহ ১৫ জন তারেক রহমানের সব মামলা প্রত্যাহার না হলে আন্দোলনের হুঁশিয়ারি নোবেল পুরস্কার আসরের পর্দা নামবে আজ ঢাকায় একদিনে ট্রাফিক আইনে ৭৯৯ মামলা, জরিমানা সাড়ে ৩৩ লাখ টাকা তাসকিন রাজশাহীতে, লিটন ঢাকায়, মাশরাফি-মাহমুদউল্লাহ পুরোনো দলে বিচ্ছিন্নতাবাদী তাইওয়ানকে ঘিরে ব্যাপক সামরিক মহড়া চীনের ডিএমপির উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার দুই কর্মকর্তার বদলি গণঅভ্যুত্থানে অংশগ্রহণকারীদের বিরুদ্ধে কোনো মামলা নয় লেবাননে গেট ভেঙে শান্তিরক্ষীদের ঘাঁটিতে ইসরায়েলি ট্যাংক দীপ্ত টিভির তামিম হত্যার আসামি মাদকের কর্মকর্তা মামুন বরখাস্ত ‘গণঅভ্যুত্থানে ফিরে পাওয়া গণতন্ত্র রক্ষায় ঐক্যবদ্ধ থাকতে হবে’ আগামীকাল প্রকাশ করা হবে এইচএসসির ফল উপদেষ্টা পরিষদের আকার বাড়ছে, যুক্ত হচ্ছেন আরো দুজন স্বাস্থ্য পরীক্ষার জন্য বিকেলে হাসপাতালে যাবেন খালেদা জিয়া বাণিজ্য উপদেষ্টার নেতৃত্বে বাজার তদারকি বিকেলে অনন্যা পান্ডের কোন গোপন ভিডিও ফাঁসের হুমকি দিতেন আরিয়ান? সরকারের কাছে চাকরির বয়সসীমা বৃদ্ধির প্রতিবেদন জমা দিল কমিটি চীনের সঙ্গে সামরিক যোগাযোগ বাড়াতে চায় সরকার ফাগুনে ১৬ কোটি হয়ে ফেরার কথা বলে চলে গেলেন কাউসার

নাশকতা ঠেকাতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ১৬ বার পড়া হয়েছে

জাতীয় সংসদ নির্বাচন ঘিরে নাশকতা ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীকে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এদিন বৈঠক করে ইসি। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনার ও ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে ইসি আলমগীর বলেন, সুষ্ঠু ও ভয়মুক্ত নির্বাচনে চ্যালেঞ্জ মোকাবিলায় নানান পরিকল্পনা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তাদের (আইনশৃঙ্খলা বাহিনী) পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। সেখানে আমাদের কিছু পরিকল্পনা সুপারিশ করা হয়েছে। আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি আপনাদের প্রস্তুতি ভালো।

সেখানে আমরাও কিছু পরামর্শ দিয়েছি। যে কোনো নাশকতামূলক ঘটনা যেন না ঘটে সেজন্য গোয়েন্দা নজরদারি বাড়াতে এবং একে অপরের সঙ্গে সেগুলো শেয়ার করার জন্য বলেছি, যেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সময়মতো বা ঘটনা ঘটার আগে ব্যবস্থা নিতে পারে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী থেকে শুরু করে ভোটে সম্পৃক্ত সবাইকে সততা ও নিরপেক্ষতার সঙ্গে এবং পক্ষপাতহীনভাবে নির্বাচনের দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ নির্বাচন কমিশনার আরও বলেন, দলীয় ও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করায় ভোটে প্রতিযোগিতা ও উত্তেজনাপূর্ণ পরিস্থিতির সৃষ্টি হতে পারে। আনন্দের উত্তেজনা যেন বিষাদের উত্তেজনায় পরিণত না হয় সে বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। প্রার্থী-সমর্থকদের বিষয়ে পুলিশ ও প্রশাসনকে চ্যালেঞ্জের বিষয়টি তুলে ধরা হয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com