মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাসচাপায় কলেজছাত্রীর মৃত্যু, চালকের গ্রেফতার দাবিতে মানববন্ধন গোপালগঞ্জে বাস-প্রাইভেটকার সংঘর্ষে নিহত ১, আহত ২ চিকিৎসাধীন শিশু জিহাদকে মামার জিম্মায় দেওয়ার নির্দেশ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে হবে নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয় পবা-মোহনপুর উপজেলা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত সিটি টোলের নামে চাঁদাবাজিতে বাড়ছে নিত্যপণ্যের দাম : সাঈদ খোকন ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিলো নগদ গরুবাহী ট্রাকের ধাক্কায় অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল নিহত গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবার কাজ করা উচিত: ফখরুল নৌ-পুলিশের অভিযানে নিষিদ্ধ জাল ও পোনাসহ ৫৪ জন আটক এনবিআর-কাস্টমসে হয়রানি, মন্ত্রিসভায় তুলবেন নানক ডোনাল্ড লুর সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা ও ভিসানীতির প্রসঙ্গ তোলা হবে রাতে কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকদের বরণ মঙ্গলবার বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট এনআইডির আনুষ্ঠানিক উদ্বোধন ২৩ মে জবি শিক্ষার্থী তিথির পাঁচ বছরের কারাদণ্ড পদ্মা সেতুর সমালোচকদের ভুল স্বীকার করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি রাষ্ট্রদূতের সাক্ষাৎ রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নারীর মৃত্যু

নারী কেলেঙ্কারিতে ফাঁসলেন সাব্বির-আল আমিন?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬
  • ৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : এ কোথায় যাচ্ছে বিপিএল? একদিকে ম্যাচ ফিক্সিংয়ের গুঞ্জন মাথাচাড়া দিচ্ছে। আরেকদিকে মাঠে অখেলোয়াড়সূলভ আচরণ। একের পর এক ক্রিকেট পাড়ায় জন্ম দিচ্ছে তুমুল আলোচনা। এবার এ দু’য়ের সাথে যোগ হল মাঠের বাইরের অনাকাঙ্ক্ষিত ঘটনাও। যার চরম খেসারত দিতে হয়েছে রাজশাহী কিংসের টপঅর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান এবং বরিশাল বুলসের তারকা পেসার আল আমিন হোসেনকে।

‘মাঠের বাইরে গুরুতর অসদাচরণের’ কারণে বিপিএলের পারিশ্রমিকের ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে আল আমিনকে। রাজশাহী কিংসের সাব্বিরকে করা হয়েছে ৩০ শতাংশ। তার মানে, আল আমিনের গুনতে হবে সাড়ে ১২ লাখ আর সাব্বিরের ১২ লাখ টাকা। এমন বড়সড় দণ্ড বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে এটাই প্রথম।

এখানেই শেষ নয়, জাতীয় দলের ক্রিকেটার হিসেবে ভবিষ্যতে একই ধরনের কাজ করলে আরও কঠোর শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ারি করা হয়েছে সাব্বির- আল আমিনকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নজরদারি ও খবরদারি কমিটির হাতে ওই অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রমাণও নাকি আছে। যে কারণে বিপিএল গভর্নিং কাউন্সিলের সুপারিশে বিসিবি সাব্বির ও আল-আমিনকে কাঠগড়ায় উঠায়।

অনেকের মনে প্রশ্ন জাগতে পারে মাঠের বাইরের গুরুতর অসদাচরণটা কী? গুঞ্জন উঠেছে, সাব্বির-আল আমিনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ আছে। যে অভিযোগের ভিত্তিতেই তাদের এমন দণ্ড পোহাতে হবে। তবে কি তাই? নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, বিপিএলের চট্টগ্রাম পর্বে হোটেলে অসামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন সাব্বির ও আল আমিন।

আল আমিন ও সাব্বিরের বিরুদ্ধে এর আগেও মাঠের বাইরে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছিল। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার মেলবোর্নে বিশ্বকাপ চলাকালে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দেশে ফেরত পাঠানো হয় আল আমিনকে।

দায়িত্বশীল সূত্রমতে, ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডের পর টেস্টের আগে ম্যানেজারের অনুমতি ছাড়া রাতে হোটেলের বাইরে গিয়ে অনেক রাত করে হোটেলে ফিরেছিলেন সাব্বির। যেটি দলের আইন বহির্ভূত। যদিও তখন তাঁকে মৌখিকভাবে সতর্ক করা হয়।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com