বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

নাটোরে শিলাবৃষ্টি ও ঝড়ো হাওয়ায় ঘরবাড়ি-ফসলের ব্যাপক ক্ষতি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯
  • ২০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নাটোর প্রতিনিধি: নাটোরে রবিবার ভোর রাতে শিলাবৃষ্টি ও দমকা হাওয়ায় ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার সবগুলি ইউনিয়নেই কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিশেষ করে নাটোর সদর, নলডাঙ্গা ও সিংড়া উপজেলার ছাতনি, পন্ডিতগ্রাম, পাটুল, চৌগ্রাম, তাজপুর, লালোর, শেরকোল, ডাহিয়া, সুকাশ ও ইটালী ইউনিয়নে শিলাবৃষ্টির খবর পাওয়া গেছে।

জানা যায়, রবিবার ভোর ৫. ২০ মিনিটে হঠাৎ শিলাবৃষ্টি ও দমকা ঝড় শুরু হয়। এসময় প্রায় ২০ মিনিট স্থায়ী একটানা শিলাবৃষ্টিতে মাঠ, ঘাট, রাস্তা, বারান্দায় স্তুপ পড়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, শিলাবৃষ্টির প্রবলে টিনের চাল ফুটো হয়ে যায়। গাছের ডাল, পালাও ভেঙ্গে যায়।

নাটোর সদরের ছাতনি ইউনিয়নের চাষী মোঃ ইশতিয়াক চানান শিলাবৃষ্টিতে তার পিয়াজের ক্ষেতের মারাত্মক ক্ষতি হয়েছে। বিঘায় ৩৫ হাজার টাকা খরচ হয়েছে। কিন্তু এই ক্ষতিতে ফসলের ক্ষতি উঠানোই কঠিন হয়ে যাবে।

সিংড়া চৌগ্রামের বাসিন্দা মঞ্জু জানান, তাঁর বাড়ির চাল ফুটো হয়ে গেছে। জেলা ও উপজেলা কৃষি অফিসারবৃন্দ জানান, শিলাবৃষ্টির কারনে ফসলসহ বিভিন্ন সবজি বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতি নিরুপণ করা হচ্ছে।

জেলা ও উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ জানান, ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে, সরকারী ভাবে সহযোগিতা করা হবে।

উল্লেখ্য শিলাবৃষ্টিতে ধান, গম, পিয়াঁজ, রসুন, ডাল ও আমের মুকুলের ব্যাপক ক্ষতি সাধিত হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com