রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি

নাইজেরিয়ায় তেলের ট্যাংকার বিস্ফোরণে নিহত ৪৮

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৩ বার পড়া হয়েছে

নাইজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় একটি তেলের ট্যাংকার ট্রাক বিস্ফোরিত হয়ে অন্তত ৪৮ জন নিহত হয়েছেন। রোববার (৮ সেপ্টেম্বর) দেশটির উত্তর-মধ্যাঞ্চলীয় নাইজার রাজ্যে এই দুর্ঘটনা ঘটে। খবর এএফপির।

স্থানীয় দুর্যোগ ব্যবস্থা সংস্থা জানিয়েছে, যাত্রী ও গবাদি পশু বহনকারী একটি ট্রাকের সঙ্গে জ্বালানিবাহী ট্যাংকারটির সংঘর্ষ হয়। এসময় আরও কয়েকটি যানবাহন দুর্ঘটনার কবলে পড়ে।

সংস্থাটির মুখপাত্র হুসাইনি ইব্রাহিম জানিয়েছেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪৮ জন মারা গেছেন। কর্মকর্তারা এখনো ঘটনাস্থল পরিষ্কারের চেষ্টা করছেন।

 

নাইজেরিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা এনএনপিসি লিমিটেড গত সপ্তাহে পেট্রোলের দাম একলাফে ৩৯ শতাংশ বাড়িয়েছে। এ নিয়ে প্রায় এক বছরের মধ্যে দ্বিতীয়বার তেলের দাম বড় আকারে বাড়ানো হলো।

কিন্তু এরপরও দেশটিতে জ্বালানি তেলের ঘাটতি অব্যাহত রয়েছে। ফলে সেখানকার প্রধান শহর ও নগরগুলোতে তেলের জন্য গাড়িচালকদের ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

এর আগে, গত মাসে নাইজেরিয়ায় অর্থনৈতিক সংকটে জেরে সরকারবিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়ে। সেসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিক্ষোভকারীদের লক্ষ্য করে টিয়ার গ্যাস নিক্ষেপ করে নিরাপত্তা বাহিনী। পাশাপাশি, উত্তরাঞ্চলের বেশি কয়েকটি রাজ্যে কারফিউ জারি করা হয়।

 

বিক্ষোভকারীদের দাবি, খাদ্যের অভাব, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাস্তায় নেমেছিলেন তারা। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জানায়, ওই সংঘর্ষে নাইজেরিয়ার তিন রাজ্যে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। যদিও সরকারিভাবে এ ব্যাপারে কোনো তথ্য জানানো হয়নি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com