শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

নরওয়েতে হেলিকপ্টার দুর্ঘটনা: নিহত ১৩

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩০ এপ্রিল, ২০১৬
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: নরওয়ের বার্জেন নগরীর পশ্চিমাঞ্চলে হেলিকপ্টার দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছে। উদ্ধারকারীরা একথা জানিয়েছে।

এর আরোহীদের ১১ জন নরওয়ের, একজন ব্রিটিশ ও একজন ইতালির নাগরিক। এই ঘটনায় জীবিত কাউকে পাওয়া যায়নি। দুর্ঘটনার পর বড় ধরনের উদ্ধার অভিযান শুরু করা হলেও কয়েকঘন্টার মধ্যেই তা শেষ করা হয়।

এদিকে নরওয়ের বেসামরিক বিমান কর্তৃপক্ষ যে ধরনের হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে সে ধরনের হেলিকপ্টার উড্ডয়নের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এটি ছিল একটি ইউরোকোপ্টার (ইসি) ২২৫এল সুপার পুমা।

প্রতিবেদনগুলোতে বলা হয়, দুর্ঘটনায় বিমানটি ‘সম্পূর্ণ ধ্বংস হয়েছে।’

পরে বেসামরিক বিমান কর্তৃপক্ষের এক নারী মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে স্থানীয় গণমাধ্যম জানায়, হেলিকপ্টারটির দুটি ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে।

ব্রিটিশ বেসামরিক বিমান কর্তৃপক্ষ জানায়, তারা বাণিজ্যিকভাবে সুপার পুমা ব্যবহার নিষিদ্ধ করেছে। তাই এটা তেল ও গ্যাস কর্মীদের বহন করতে পারবে না।
তবে এটাকে অন্যান্য কাজে ব্যবহার করা যাবে।

হেলিকপ্টারটি গুলফাকস তেল ক্ষেত্র থেকে বার্জেনে যাচ্ছিল। এটি উত্তর সাগরের তেল ও গ্যাস শিল্পের একটি কেন্দ্র।

এই দুর্ঘটনায় ১১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং আরো দুজন আরোহী এখনো নিখোঁজ রয়েছে।

নরওয়ের প্রধানমন্ত্রী এরনা গোলবার্গ বলেন, দুর্ঘটনার খবরটি ‘ভয়াবহ’।

নরওয়ে টিভি এনআরকে জানিয়েছে, এই দুর্ঘটনার কারণে রাজা হারাল্ড ও রানী সোনজা তাদের সুইডেন সফর বাতিল করেছেন।

বাংলা৭১নিউজ/এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com