রবিবার, ১২ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: মির্জা ফখরুল শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২৩ বছর পূর্তি উদযাপন ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত বিরোধীদের শেষ করে দিতে চান মোদী: কেজরিওয়াল কুয়েতে অবৈধভাবে প্রবেশের দায়ে পাঁচ বাংলাদেশি গ্রেফতার চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে

নওয়াজ শরীফের রাজনৈতিক জীবনের অবসান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: পাকিস্তানের পদচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ আর কোনো দিন সংসদ সদস্য হতে পারবেন না। এ ঘোষণা দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালত আজ (শুক্রবার) সংবিধানের ৬২ (১) (এফ) ধারায় এ রায় ঘোষণা করেছে। ওই ধারায় বলা হয়েছে, একজন সংসদ সদস্যের জন্য সত্যবাদী ও বিশ্বস্ত হওয়া বাধ্যতামূলক। পাঁচ বিচারপতির একটি বেঞ্চ এ রায় ঘোষণা করেছে।

আজকের এ রায়ের মধ্যদিয়ে কার্যত নওয়াজ শরীফের রাজনৈতিক জীবনের অবসান ঘটলো। এর আগে দুর্নীতির মামলায় দেওয়া আদালতের রায়ে তিনি প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানের পদ ছাড়তে বাধ্য হয়েছেন।

পাকিস্তানের বিভিন্ন সূত্র জানিয়েছে, আজকের রায়ের ফলে নওয়াজ শরীফ আর কোনো দিন রাষ্ট্রীয় ও সরকারি প্রতিষ্ঠানের কোনো পদে থাকতে পারবেন না।

আজকের রায়ের প্রতিক্রিয়ায় দেশটির তথ্য প্রতিমন্ত্রী ও ক্ষমতাসীন মুসলি লীগ-এন’র নেত্রী মারিয়াম আওরঙ্গজেব বলেছেন, এটি ষড়যন্ত্রমূলক রায়। এ রায় কৌতুক ছাড়া আর কিছুই নয়। আলী বাবা ও চল্লিশ চোরের ষড়যন্ত্রে এ রায় দেওয়া হয়েছে। এখন পর্যন্ত নওয়াজ শরীফের বিরুদ্ধে কোনো অভিযোগই প্রমাণিত হয় নি বলে তিনি দাবি করেন।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com