সোমবার, ২০ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

ধর্ষণ ও ভিডিওচিত্র ইন্টারনেটে ছড়ানোর অভিযোগে তিন যুবকের কারাদণ্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শাহরিয়ার শাকির, শেরপুর প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে এক বুদ্ধিপ্রতিবন্ধী শিশুকে (১৫) ধর্ষণ ও ধর্ষণের ভিডিওচিত্র ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগে তিন যুবককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নালিতাবাড়ী উপজেলার দোহালিয়া গ্রামের আবেদ আলী (২৯) ও শাহিন মিয়া (২৪) এবং ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা খামারপাড়া গ্রামের আলাউদ্দিন (২৮)।

আদালত ধর্ষণের অভিযোগে আবেদ আলীকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড দেন।

আসামি আলাউদ্দিন ও শাহিনকে ধর্ষণের ভিডিওচিত্র ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগে পর্নোগ্রাফী আইনে পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন। শেরপুরের শিশু আদালতের বিচারক (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) মোহাম্মদ মোসলেহ উদ্দিন ২জুলাই বিকেলে এ দ-াদেশ প্রদান করেন।

রায় ঘোষণার সময় দ-প্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁদের জেলা কারাগারে পাঠানো হয়। সরকারি কৌঁসুলি (পিপি) মো. গোলাম কিবরিয়া এ দ- প্রদানের সত্যতা নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৪ সালের নভেম্বর মাসের কোন এক দিন দুপুরে দ-প্রাপ্ত আসামিরা নালিতাবাড়ী উপজেলার দক্ষিণ বুরুডুবি গ্রামের বুদ্ধিপ্রতিবন্ধী ওই শিশুকে ফুঁসলিয়ে ঝিনাইগাতী উপজেলার তিনআনী বাজারের ঠাকুরবাড়ির বাগানের ভিতরে নিয়ে যান।

এ সময় তাঁরা সেখানে পালাক্রমে শিশুটিকে ধর্ষণ করেন। পরে ধর্ষণের সেসব ভিডিওচিত্র ইন্টানেটের মাধ্যমে বিভিন্নজনের কাছে ছড়িয়ে দেন। পরবর্তীতে ঘটনাটি জানতে পেরে ধর্ষণের শিকার শিশুটির দাদি বাদী হয়ে ২০১৫ সালের ৮ ডিসেম্বর ঝিনাইগাতী থানায় মামলা দায়ের করেন।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ আবেদ, শাহিন ও আলাউদ্দিনকে গ্রেপ্তার করে। শাহিন ও আলাউদ্দিন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরকার হাসান শাহরিয়ার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলার তদন্তশেষে ২০১৬ সালের ১৭ এপ্রিল ঝিনাইগাতী থানার তৎকালিন পরিদর্শক (তদন্ত) ও বর্তমান ওসি বিপ্লব কুমার বিশ্বাস তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমাণ বিশ্লেষণশেষে আদালত সোমবার উপরোক্ত দ- প্রদান করেন। পিপি গোলাম কিবরিয়া রাষ্ট্রপক্ষে এবং শাহিন হাসান খান ও হরিদাস কর্মকার আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন। রায়ে সন্তোষ প্রকাশ করে পিপি বলেন, তাঁরা ন্যায় বিচার পেয়েছেন। অপরদিকে আসামিপক্ষের হরিদাস কর্মকার বলেন, মামলাটি ছিল সাজানো এবং রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণ করতে পারেনি। তাই এ রায়ে তাঁরা সংক্ষুব্ধ এবং রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com