শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পার্লামেন্টের নারী স্পিকারদের সামিট এক অনবদ্য প্ল্যাটফর্ম টেক্সাসে ভারী বৃষ্টি-ঝড়, নিহত ৭ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন ওবায়দুল কাদেরের দুই ম্যাচ আগেই কিংসকে ‘উপহার’ বাফুফের বৃষ্টিতে ফরিদপুরের পাটচাষিদের ৫০ কোটি টাকা সাশ্রয় হামলা আরও জোরালো করতে পারে রাশিয়া, আশঙ্কা জেলেনস্কির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে মেয়র তাপসের বক্তব্যের ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলনে সাঈদ খোকন সকালের বৃষ্টিতে কিছুটা স্বস্তি রাজধানীবাসীর কানে ঐশ্বরিয়ার লুক নিয়ে নেটপাড়ায় হাসির রোল টাঙ্গাইলে বজ্রপাতে প্রাণ গেলো ২ ভাইয়ের ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি বাংলাদেশের তরুণীকে ভারতে নিয়ে পতিতাবৃত্তি, আজ আদালতের রায় ইভিএম ব্যবহারে ব্যাপক প্রচারের নির্দেশ ইসির ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট সাতক্ষীরায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১০ হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ছাড় মদিনায় চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু মঞ্চেই জুতা ছিঁড়লো মমতার, সেফটিপিন লাগিয়ে পা মেলালেন নৃত্যে শারজাহ থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে চার কোটি টাকার সোনা

দুর্নীতি মামলায় লালুর কারাদণ্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ১০৪ বার পড়া হয়েছে
সাবেক মুখ্যমন্ত্রী ও আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব

বাংলা৭১নিউজ ডেস্ক: ভারতের বিহার রাজ্যে পশুখাদ্য দুর্নীতি মামলায় রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে সাড়ে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। এর পাশাপাশি তাকে পাঁচ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।
আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবের ছেলে তেজস্বী যাদব ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে যাবেন বলে ঘোষণা করেছেন। তিনি বলেছেন, ‘আইনি যে প্রক্রিয়া আছে তা সবাইকে পালন করতে হবে। পদ্ধতির বাইরে কেউ নেই। আমরা এর বিরুদ্ধে হাইকোর্টে আবেদন জানাবো। সুবিচারের ওপরে আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে।’
অন্যদিকে, আজ সন্ধ্যায় লালুপ্রসাদ যাদবের এক টুইটার বার্তায় প্রকাশ, তিনি কেন্দ্রীয় বিজেপি সরকারকে কটাক্ষ করে বলেছেন, বিজেপি’র খুব সাধারণ নিয়ম আছে- হয় আমাদের অনুসরণ করো, নইলে আমরা আপনাকে ঠিক করবো। তিনি সামাজিক ন্যায়বিচার, সম্প্রীতি ও সমতার জন্য খুশির সঙ্গে জীবনও দিতে পারেন বলে জানিয়েছেন।
আজ (শনিবার) কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই আদালতে লালুপ্রসাদ যাদব ছাড়াও আরও সাতজনকে একই সাজা দিয়েছেন বিচারক শিবপাল সিং।
পশুখাদ্য কেলেঙ্কারিতে আরজেডি প্রধানের বিরুদ্ধে মোট ছ’টি মামলা দায়ের হয়। এটি ছিল দ্বিতীয় মামলা। তার বিরুদ্ধে অভিযোগ, ১৯৯১ থেকে ১৯৯৪ সালের মধ্যে তৎকালীন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের নেতৃত্বে পশুখাদ্য কেনার নাম করে ভুয়া নথির মাধ্যমে দেওঘর ট্রেজারি থেকে ৯০ লাখ টাকা তোলা হয়।
এর আগে পশুখাদ্য দুর্নীতি মামলায় চাইবাসা ট্রেজারি থেকে ভুয়ো বিল দেখিয়ে ৩৭ লাখ ৫০ হাজার টাকা তুলে নেয়ার দায়ে ২০১৩ সালে দোষী সাব্যস্ত হয়েছিলেন লালুপ্রসাদ যাদব। সেসময় তার ৫ বছরের কারাবাস এবং ২৫ লাখ টাকা জরিমানা করে আদালত। কিন্তু দু’মাস পর ওই মামলায় সুপ্রিম কোর্ট তার জামিন মঞ্জুর করে। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com