শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বনানীর সুইটড্রিম হোটেলে মদ, অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষ, দোকানপাটে অগ্নিসংযোগ সুনামগঞ্জে সাবেক পরিকল্পনামন্ত্রী গ্রেফতার প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন দুই সাংবাদিক শেখ হাসিনার বিরুদ্ধে আরও ৬ হত্যা মামলা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী আটক সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদের, নীতিমালা অনুমোদন অন্তর্বর্তী সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন যেসব দেশে অর্থপাচার হচ্ছে তাদের দায়ও কম নয়: টিআইবি হেলিকপ্টারে চট্টগ্রাম নেওয়া হলো সাবেক এমপি ফজলে করিমকে পদ্মায় ভেঙে পড়লো জাতীয় গ্রিডের বিদ্যুতের টাওয়ার শেখ হাসিনার কোনো ক্ষমা নেই: ফখরুল ‘নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩৪৯১টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে’ সময় থাকতে শেখ হাসিনাকে ফেরত পাঠান, ভারতের উদ্দেশে দুদু ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র: রিপোর্ট ঢাবিতে চোর সন্দেহে হত্যা : তিন অভিযুক্ত গ্রেফতার ভৈরবে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মত্যুদণ্ড ইসলামী ব্যাংকের সঙ্গে ফরেন রেমিট্যান্স হাউসের মতবিনিময় কেন্দ্রীয় ব্যাংকের অনাপত্তিপত্র পেলো ইসলামী ব্যাংক নেতানিয়াহুসহ শীর্ষ কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা গ্রেফতার ১ জন

দুবাইগামী বিমানে তল্লাশি, মিলল আড়াই কোটি টাকার বৈদেশিক মুদ্রা

চট্টগ্রাম প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাইগামী একটি বিমানে তল্লাশি চালিয়ে ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা মূল্যের বিভিন্ন দেশের মুদ্রা উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে অভিযুক্ত যাত্রী মো. জাকির হোসেনকে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়। জাকির হোসেনের বাড়ি রাজধানীর বংশাল থানার শিক্কাটুলি লেন এলাকায়। তার বাবার নাম আবদুল হাই।

বিমানবন্দর সূত্র জানায়, সকাল সাড়ে ৭টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয় একটি ফ্লাইট। চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে ফ্লাইটটির দুবাইয়ের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগে সংবাদ আসে ঢাকা থেকে এক যাত্রী ফ্লাইটটিতে রওনা দিয়েছেন, যার ব্যাগে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা রয়েছে।

খবর পেয়ে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা, শুল্ক গোয়েন্দা ও বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা ফ্লাইটটিতে তল্লাশি চালায়। এতে জাকির হোসেনের সঙ্গে থাকা ব্যাগেজ থেকে ৭ লাখ ৭০ হাজার সৌদি রিয়াল এবং ৪৬ হাজার ইউএই দিরহাম উদ্ধার করা হয়। 

চট্টগ্রাম বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা ইব্রাহিম খলিল বলেন, উদ্ধার হওয়া বৈদেশিক মুদ্রার বাজারমূল্য প্রায় ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে অভিযুক্ত যাত্রী প্রায় সময় মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে যাতায়াত করে থাকেন।

ধারণা করা হচ্ছে অর্থপাচারের কাজেই তিনি বিদেশে যাতায়াত করে থাকেন। সবশেষ ঘটনায় তার বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা দায়ের করে নগরের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হবে।

বাংলা৭১নিউজ/এসএকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com