রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু

দিল্লি, ঢাকা ও কলকাতা- এই ৩ ফ্যাক্টরে আটকে আছে তিস্তার চুক্তি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৮ জুন, ২০১৭
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:
প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, দিল্লি, ঢাকা ও কলকাতা- এই ফ্যাক্টরে আটকে আছে তিস্তার পানি বণ্টন চুক্তি।

বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় গওহর এ মন্তব্য করেন।
কয়েক মাস আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিস্তা চুক্তি নিয়ে আলোচনা করেন উল্লেখ করে গওহর রিজভী বলেন, সেই আলোচনায় প্রধান বাধা হয়ে দাঁড়ায় কলকাতা। এ ছাড়া দিল্লি ও ঢাকার মধ্যে কিছু সমস্যা রয়েছে, যে কারণে এখনো চুক্তি হয়নি।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে অভিন্ন নদী আছে ৫৪টি। প্রতিটি নদী নিয়ে যদি আলাদাভাবে চুক্তি করা হয়, তবে তা শেষ হতে সময় লাগবে ২০০ বছরের মতো। তাই এসব নদী নিয়ে একসঙ্গে চুক্তি করা হবে, সে আলোচনা চলছে।

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাবির উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ ড. কামাল উদ্দিন প্রমুখ।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com