মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এবার এনবিআরের সাবেক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা পরিবেশ ও জলবায়ু সহযোগিতা জোরদার করবে কানাডা : মন্ত্রী ভারতে ছিনতাই হওয়া আইফোন ঢাকা থেকে উদ্ধার পরবর্তী জনশুমারি ২০৩১ সালে : পরিকল্পনামন্ত্রী কাশিমপুর কারাগারে পাঠানো হলো গ্যাস বাবুকে পদ্মা সেতু পরিচালনায় হচ্ছে নতুন কোম্পানি বান্দরবানে পাহাড় ধসে রুমার সাথে সড়ক যোগাযোগ বন্ধ প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর স‌ঙ্গে গ্রিসের অনাবা‌সিক রাষ্ট্রদূত সাদিক অ্যাগ্রোর সাভারের ফার্মে ১৩টি নিষিদ্ধ ব্রাহমা গরুর সন্ধান বিদেশের কারাগারে ১১ হাজার ৪৫০ বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী তিস্তার কাউনিয়া পয়েন্টে আবারও বিপৎসীমার ওপরে পানি বাণিজ্য সম্পর্ক বাড়াতে অর্থনৈতিক কূটনীতিতে জোর দেয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী তিস্তা চুক্তির বিষয়ে মমতাকে ‘হ্যাঁ’ বলাতে হবে : কাদের মাদক আইনের শাস্তি ও জরিমানা নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী ৩৫ মাসের মধ্যে সর্বোচ্চ রেমিট্যান্স এলো জুনে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বাড়ছে ৯ দেশে নতুন কূটনৈতিক মিশন হবে : পররাষ্ট্রমন্ত্রী ঢাকার সব ইউনিয়নের হোল্ডিং ট্যাক্স দেওয়া সহজ হলো বিকাশ-এ ট্যানারির বর্জ্যে দূষিত নদীর পানি, বাড়ছে স্বাস্থ্যঝুঁকি সেনাবাহিনী প্রধানের সাথে ভারতীয় নৌ বাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ

দিনাজপুরে তাপমাত্রা নামলো ৯ ডিগ্রিতে, বৃষ্টির সম্ভাবনা

দিনাজপুর প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

দিনাজপুরে তাপমাত্রা নেমে এসেছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে। তবে রোদ ওঠায় শীত কিছুটা কম অনুভূত হচ্ছে। আকাশে মেঘের আনাগোনা রয়েছে। আবহাওয়াবিদরা বলছেন, এটা বৃষ্টির লক্ষণ।

শনিবার সকাল ৯টায় দিনাজপুরে তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা আজ রোববার সকাল ৯টায় নেমে এসেছে ৯ দশমিক ৮ ডিগ্রিতে। আকাশে মেঘ ভেসে বেড়াচ্ছে। সকাল থেকে সূর্য লুকোচুরি খেলছে।

Dinajpur-Could

হিমালয়ের পাদদেশের এই জেলায় চলতি সপ্তাহে বৃষ্টিপাতসহ মৃদু শৈত্যপ্রবাহের সম্ভাবনার কথা জানিয়েছিলেন আবহাওয়াবিদরা। তারা জানান, বৃষ্টি হলে তাপমাত্রা নেমে আসতে পারে ৬ ডিগ্রি সেলসিয়াসে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়া সহকারী আসাদুজ্জামান বলেন, জেলায় শীত বাড়ছে। বৃহস্পতিবার থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। এদিন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার ১২ দশমিক ৫ ডিগ্রি। শনিবার ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং আজ ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমে জেলায় সর্বনিম্ন।

তিনি বলেন, রোববার সকাল ৯টা পর্যন্ত বাতাসের আর্দ্রতা ছিল ৮৫ শতাংশ। আকাশে মেঘের আনাগোনা শুরু হয়েছে। যেকোনো সময় বৃষ্টি হতে পারে।

সকালে রোদ উঠলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা কুয়াশা বাড়তে দেখা যায়। অন্যান্য দিনের তুলনায় বাতাসের আর্দ্রতা কম থাকায় শীত কিছুটা কম অনুভূত হচ্ছে। পরিবেশবিদ মোসাদ্দেক হোসেন বলেন, আকাশে মেঘের ঘনঘটা বৃষ্টির লক্ষণ। বৃষ্টি হলে শীতের তীব্রতা বাড়বে।

Dinajpur-Could

অন্যদিকে জেলায় মানুষকে সারাদিন শীতের কাপড় পরে চলাচল করতে দেখা যাচ্ছে। পুরাতন কাপড়ের বাজারে বেচাকেনা বেড়েছে। পুরাতন কাপড় ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি নজরুল ইসলাম বলেন, শীতের তীব্রতা বাড়ছে। শীতের কাপড়ের বেচাকেনাও বাড়ছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com